Breaking News

বর্ষসেরার ফুটবলার হওয়ার দৌড়ে ‘এমবাপে-মেসি’

গত বছরের শেষদিক থেকেই সময়টা দুর্দান্ত কাটছে লিওনেল মেসির। ক্লাবে প্রথম মৌসুমটা সাদামাটা কাটানোর পর ঘুরে দাঁড়িয়েছেন। ৩৬ বছর পর আর্জেন্টিনাকে জেতালেন বিশ্বকাপ। হলেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ও।

তবে এখানেই শেষ নয়। এবার আরও এক অর্জনের সামনে দাঁড়িয়ে আর্জেন্টাইন মহাতারকা। লরিয়াস বর্ষসেরা ক্রীড়াবিদ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন তিনি। তবে লড়াইটা একদমই সহজ হচ্ছে না মেসির জন্য।

বিশ্বকাপ ফাইনালের মঞ্চের মতো এখানেও তার কড়া প্রতিদ্বন্দ্বিতা করবেন কিলিয়ান এমবাপে। দুজনেই মনোনয়ন জিতেছেন বিশ্বকাপে তাদের অনবদ্য পারফরম্যান্সের জন্য। সোমবার মনোনীতদের তালিকা প্রকাশ করেছে পুরস্কার কর্তৃপক্ষ।

মেসি এমবাপের সঙ্গে পুরস্কারের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবেন আরও চারজন তারকা। তারা হলেন গতবারের বিজয়ী মোটর রেসিং তারকা ম্যাক্স ভার্সটাপেন, টেনিস তারকা রাফায়েল নাদাল,

অ্যাথলেটিকের মোন্দো দুপলান্তিস ও বাস্কেটবলের স্টিফ কারি।  কার হাতে উঠবে লরিয়াস বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার সেটা জানতে অপেক্ষা করতে হবে এপ্রিল পর্যন্ত। ২০২০ সালে একবার লরিয়াস বর্ষসেরা ক্রীড়াবিদ হয়েছিলেন মেসি।

এবার মনোনীত হলেন দ্বিতীয়বারের মতো। কাতারে বিশ্বকাপ জেতানোর পাশাপাশি অগণিত রেকর্ড গড়ে পুরস্কারে এক হাত দিয়ে রেখেছেন তিনি। অন্যদিকে এমবাপেও ছিলেন দুর্দান্ত।

ফ্রান্সকে ফাইনালে তোলেন এবং সর্বোচ্চ ৮ গোল করে জেতেন গোল্ডেন বুট। ফাইনালে হ্যাটট্রিকও করেন তিনি। ব্যক্তিগত অর্জনের পাশাপাশি দলীয় অর্জনেরও সুযোগ থাকছে মেসির সামনে।

কারণ তার নেতৃত্ব দেওয়া আর্জেন্টিনা দলও বর্ষসেরা দল হিসেবে মনোনীত হয়েছে। আফ্রিকান দেশ হিসেবে প্রথমবার বিশ্বকাপ সেমিফাইনাল খেলে মরক্কো বর্ষসেরা ব্রেকথ্রু ক্যাটাগরিতে মনোনীত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *