Breaking News

চ্যাম্পিয়ন্স লিগ শেষ আটের লড়ায়ে বায়ার্নের প্রতিপক্ষ ম্যানসিটি, রিয়াল মুখোমুখি চেলসির

চলতি মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে ইংলিশ ক্লাব চেলসিকে প্রতিপক্ষ হিসেবে পেল বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। এছাড়া পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে বায়ার্ন মিউনিখ।

প্রথমবার কোয়ার্টার ফাইনালে ওঠা নাপোলিকে খেলতে হবে এসি মিলানের বিপক্ষে। সুইজারল্যান্ডের নিওনে আজ (শুক্রবার) বাংলাদেশ সময় বিকেল ৫টায় কোয়ার্টার ফাইনালের ড্র অনুষ্ঠিত হয়েছে।

গেল মৌসুমেও কোয়ার্টার ফাইনালের ব্লুজদের প্রতিপক্ষ হিসেবে পেয়েছিল রিয়াল। যেখানে লস ব্লাঙ্কোসরা দুই লেগ মিলিয়ে ৫-৪ ব্যবধানে এগিয়ে থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছিল।

এবার স্প্যানিশ জায়ান্টদের হারিয়ে সে প্রতিশোধ তুলে নেওয়ার সুযোগ থাকছে পটারের শিষ্যদের সামনে। দীর্ঘ ১২ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের শেষ আট নিশ্চিত করা ইন্টার মিলানের সঙ্গে রয়েছে ইতালির আরও দুই ক্লাব এসি মিলান এবং নাপোলি।

চলতি মৌসুমে সবার ধরাছোঁয়ার বাইরে রয়েছে নাপোলি। লিগে শীর্ষস্থানের পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগেও নিজের গ্রুপে শীর্ষে থেকে প্রথমবারের মতো পরের রাউন্ডে উঠেছে তারা।

চ্যাম্পিয়ন্স লিগের চলতি মৌসুমে আনবিটেন থাকা দলগুলোর মধ্যে সবার চোখ এড়িয়ে গেছে পর্তুগিজ ক্লাব বেনফিকা। গ্রুপ পর্বে চার জয় ও দুই ড্র-তে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে ওঠে বেনফিকা।

দলটি ১৯৬২ সালে শিরোপা জিতেছিল, সেসময় অবশ্য এটির নাম ছিল ইউরোপিয়ান কাপ। এবার কোয়ার্টার ফাইনালে প্রথম লেগের ম্যাচগুলো হবে ১১ ও ১২ এপ্রিল। এক সপ্তাহ পর ১৮ ও ১৯ এপ্রিল হবে ফিরতি লেগের লড়াই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *