Breaking News

বাংলাদেশকে হোয়াইটওয়াশ করতে চায় আইরিশ অধিনায়ক ‘অ্যান্ডু বালবার্নিও’

শক্তির বিচারে আয়ারল্যান্ডের চেয়ে অনেক এগিয়ে বাংলাদেশ। বিশেষ করে ঘরের মাঠে বাংলাদেশ যেন অপ্রতিরোধ্য, দুর্বার। কিছুদিন আগেই বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ করে টাইগাররা।

ইংল্যান্ড সিরিজ শেষ করেই আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে তামিমরা। ঘরের মাঠে বাংলাদেশ যে ভয়ংকর দল সেটি জানেন আইরিশ অধিনায়ক অ্যান্ডু বালবার্নিও। ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে তিনি জানান,

বাংলাদেশকে হোয়াইটওয়াশ করতে পারলে খুশি হবেন তিনিও, যদিও বাস্তবটা ভালো করেই জানেন আয়ারল্যান্ডের এই অধিনায়ক। শুক্রবার (১৭ মার্চ) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে উপস্থিত হন বালবার্নি।

ওয়ানডে ফরম্যাটে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয় কিংবা হোয়াইটওয়াশ করা কি সম্ভব? এমন প্রশ্নের জবাবে তিনি জানান, হলে খুশি হবেন। আয়ারল্যান্ডের অধিনায়ক বলেন, ‘এটার জন্য অনেক বড় প্রচেষ্টার দরকার হবে।

এ ধরনের ফল প্রত্যাশা করছি এটা বলবো না, কিন্তু হলে খুশি হবো। আমরা যদি একসঙ্গে এক সপ্তাহ ভালো ক্রিকেট খেলতে পারি তাহলে সম্ভব।’

নিজেদের দিনে যে কোনো দলকে হারানোর সামর্থ্য আয়ারল্যান্ডের রয়েছে বলেও জানান বালবার্নি। তিনি বলেন, ‘ওয়ানডে বা টি-টোয়েন্টিতে নিজেদের দিনে আমরা যেকোনো দলকে হারাতে পারি।

ধারাবাহিকভাবে এটা করতে পারাটাই এখন আমাদের মূল চ্যালেঞ্জ। অধিনায়ক হিসেবে, দল হিসেবেও চ্যালেঞ্জ। বাংলাদেশ আমাদের চেয়ে অনেক বেশি আন্তর্জাতিক ক্রিকেট খেলেছে।

বাংলাদেশের অভিজ্ঞতাকে মূল্যায়ন করে আয়ারল্যান্ডের অধিনায়ক আরও বলেন, ‘তাদের অনেক অভিজ্ঞতা আছে। অনেকেই ১০০ এর বেশি ওয়ানডে খেলেছে, যেটা আমাদের নেই।

তবে রোমাঞ্চকর একটা গ্রুপ আছে আমাদের। সেটাই এখন ওয়ানডে ক্রিকেটে আমাদের দেখাতে হবে। দল হিসেবে আমরা কোথায় দাঁড়িয়ে আছি, সেটারও একটা ধারণা দেবে এই সিরিজ।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *