Breaking News

টি-টোয়েন্টিতে সূর্যকুমারের অপ্রতিরোধ্য সেঞ্চুরি, শ্রীলঙ্কাকে বিশাল লক্ষ্য দিলো ভারত

সূর্যকুমার যাদব যখন ব্যাট করেন তখন মনে হয় অন্য গ্রহের কেউ ক্রিকেট খেলছে। কঠিন কঠিন সব বলকে কী সহজেই না বাউন্ডারি ছাড়া করেন! আজ শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে সূর্যকুমারের ব্যাটিং দেখে এমনটাই বলছিলেন স্টেডিয়ামে থাকা ধারাভাষ্যকাররা।

সত্যিই তো। স্টেডিয়ামের চারপাশে কী দৃষ্টিনন্দন শটগুলোই না খেলেছেন সূর্যকুমার। শ্রীলঙ্কান বোলারদের হতাশায় ডুবিয়ে ৪৫ বলে তুলে নিয়েছেন দুর্দান্ত এক সেঞ্চুরি।

শনিবার রাজকটের সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত। সিরিজ নির্ধারণী ম্যাচে টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক হার্দিক পান্ডিয়া।

তবে শুরুতেই ঈশান কিশানকে হারিয়ে চাপে পড়ে ভারত। রাহুল ত্রিপাঠির ঝোড়ো ব্যাটিংয়ে সে চাপ উতরে গেলেও পাওয়ার-প্লের আগেই ফেরেন ত্রিপাঠি। এরপরের গল্পটা সূর্যকুমারের।

শ্রীলঙ্কান বোলারদের রীতিমতো নাস্তানাবুদ করে হাফসেঞ্চুরি করেন ২৬ বলে। অর্ধশতকের পর রানের গতি বাড়ে আরও। ব্যাটে বলে হলেই যেন সীমানা পার। ম্যাজিকাল ব্যাটিংয়ে শুভমন গিলের সঙ্গে গড়েন ১১১ রানের জুটি।

৩৫ বলে ৪৬ করে গিল ফিরলেও অপ্রতিরোধ্য সুর্যকুমারকে ফেরাতে পারেনি কেউই। ৪৫ বল খেলে ৩ অঙ্কের ম্যাজিকাল ফিগারে পৌঁছে যান সূর্য। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এটি তার তৃতীয় সেঞ্চুরি।

বলের বিচারে এটি ভারতীয়দের মধ্যে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি। শতকের পরেও অপরাজিত ছিলেন সূর্য। খেলেছেন ইনিংসের শেষ বল পর্যন্ত। তাতে ৯ ছয় ও ৭ চারে ৫১ বলে ১১২ রান করেছেন দুর্দান্ত এ ব্যাটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *