Breaking News

ক্যাচ ধরতে না পারার ব্যর্থতা খেলোয়াড়দেরই, ‘পাপন’

বাংলাদেশ ও আফগানিস্থানের ২য় টি-টুয়েন্টি হারের পর সংবাদ সম্মেলনে আসে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন  বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বেশ কিছু বেপারে খলা মেলা কথা বলেন।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন মনে করেন, ক্যাচ হাতছাড়া কিংবা অন্যান্য ব্যর্থতার পেছনে কোচিং প্যানেলের কোনো দোষ নেই। এসব সমস্যা সমাধানে খেলোয়াড়দের আরও মনোযোগী হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

পাপন বলেন, ‘ফিল্ডিং কোচ (রায়ান কুক) বিদেশ থেকে আনা হল, আমাদের জানামতে খুবই ভালো। তারপরও সবাই মনে করল ফিল্ডিং কোচ বদল করা দরকার। দেশের কোচরা নাকি আরও ভালো। এখন দেশি কোচ দিয়েছি। তাহলে সমস্যাটা কোথায়।

আপনারা এগুলো কেন বলছেন জানি না। কোনো মানে হয় না।’আন্তর্জাতিক ক্রিকেটে একজন ক্রিকেটারকে ক্যাচ ধরা শেখানোর সুযোগ কোচদের কাছে কতটা থাকে তাও বড় প্রশ্ন বটে। পাপনও সেদিকে ইঙ্গিত করে বললেন একজন খেলোয়াড় সাধারণ ক্যাচ ধরতে পারবে, এটা সবাই ধরে নেয়।

কোচ বা ম্যানেজমেন্টকে এখানে জড়ানো অনর্থক। আজকে ব্যাটিং, বোলিং, ফিল্ডিং দেখে মনে হয়েছে জেতার মত স্পিরি মনোযোগ ছিল না, একদম প্রথম থেকেই। আমি সুজনকে বলেছি সবার সাথে কথা বলতে। এই পারফরম্যান্স তো মেনে নেওয়ার মত না।

আজকে যে ক্যাচ ছেড়েছে সেই দেখুন গত ম্যাচে ভালো ক্যাচ ধরেছে। মিস হতেই পারে। কিন্তু একদিনে যদি এত মিস হয়, তখন তো হারা ছাড়া পথ নেই। এমন সহজ ক্যাচ ফেলা দেখতেও খুব বাজে লাগে। মনেই হচ্ছিল না ওরা খেলার মধ্যে আছে।

তবে ক্যাচ ছাড়ার কারণে ম্যাচ হারার নজির এবারই প্রথম নয়। সাম্প্রতিক সময়ে এমন তিক্ত অভিজ্ঞতা হয়েছে বহুবার। পাপন বলেন, ‘ক্যাচ ড্রপের জন্য বিশ্বকাপেও ২-১টা ম্যাচ হেরেছি। এখানে আমাদের আরও অনেক উন্নতি করতে হবে।

যে সুযোগগুলো আমাদের আসে সেগুলো যদি হাতছাড়া করি তাহলে তো কারও সাথে কোনো ম্যাচই জেতা যাবে না। আমাদের দুর্বলতা আমরা জানি। কিন্তু আরও ভেতরে, বিশেষ ভাবে কাজ করা দরকার। তানাহলে আমার এখান থেকে বের হতে পারবোনা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *