Breaking News

চ্যাম্পিয়ন্স লিগে পেনাল্টি মিস করার রেকর্ড এখন ‘মেসির’ ঝুলিতে !

চ্যাম্পিয়ন্স লিগে সব থেকে বেশি পেনাল্টি মিস করার রেকর্ড এখন লিওনেল মেসির ঝুলিতে।  চ্যাম্পিয়ন্স লিগের গত রাতটা মোটেও ভালো কাটেনি লিওনেল মেসির। যদিও তার দল রিয়াল মাদ্রিদের  ১-০ গোলে জিতে ছিল তবুও মেসির জন্য সুখকর ছিল না সেটি। কেননা ম্যাচে পেনাল্টি মিস করেছেন আর্জেন্টাইন সুপারস্টার। আর এতেই লিখিয়েছেন নতুন এক রেকর্ডে নাম।

মঙ্গলবার রাতে পিএসজির ঘরের মাঠ পার্ক দি প্রিন্সেসে অনুষ্ঠিত ম্যাচের দ্বিতীয়ার্ধে ৬০তম মিনিটে ডি-বক্সের ভেতর এমবাপেকে ফাউল করে বসেন রিয়াল মাদ্রিদের ডিফেন্ডার দানি কারভাহাল। যার ফলে পেনাল্টি পেয়ে যায় স্বাগতিকরা। আর সেই পেনাল্টি নিতে আসেন লিওনেল মেসি আর তাতেই তিনি সেটি মিস করেন। তবে ৬২তম মিনিটে ফুটবল বিশ্বের মহাতারকা স্পট কিক থেকে নেওয়া শট জালে জড়াতে পারেননি।

রিয়াল গোলরক্ষক থিবো কর্তোয়া রুখে দেন মেসির নেওয়া শট। গোলবঞ্চিত হন এই তারকা। যেটা কিনা হতাশ করেছে পিএসজি ও মেসি ভক্তদের।তবে ম্যাচের একেবারে অন্তিম মূহুর্তের দিকে নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা সময়ের চতুর্থ মিনিটে নেইমারের দারুণ এক ব্যাক হিল পাস থেকে ডি-বক্সের ভেতর দুজনকে কাটিয়ে কর্তোয়ার দুই পায়ে মাঝ বরাবর শট নিয়ে বল জালে জড়ান এমবাপে।

আর সেই গোলেই স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে প্যারিসিয়ানরা। ম্যাচ জিতলেও মেসির জন্য রয়েছে দুঃসংবাদ। কেননা তিনি নাম লিখিয়েছেন পেনাল্টি মিসের নতুন এক রেকর্ডে। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে যৌথভাবে সর্বোচ্চ পেনাল্টি মিসের অনাকাঙ্খিত রেকর্ড গড়েছেন ফুটবল জাদুকর।মেসি সর্বোচ্চ ৫টি পেনাল্টি মিস করেছেন ইউরোপ শ্রেষ্ঠত্বের মঞ্চে।

সব মিলিয়ে ২৩টি পেনাল্টি নিয়েছেন তিনি। যেখানে পাঁচ বার ব্যর্থ হয়েছেন বল জালে জড়াতে। এর আগে আর্সেনালের তারকা থিয়েরি ওঁরি এককভাবে চ্যাম্পিয়ন্স লিগে ৫টি পেনাল্টি মিস করে এতদিন শীর্ষে ছিলেন। এবার সেই রেকর্ডে ভাগ বসিয়েছেন মেসি। নিশ্চিতভাবেই রেকর্ড সাত বারের ব্যালন ডি’অর জয়ীর জন্য অনাকাঙ্খিত এক রেকর্ড এটি। তবুও মেসি ঘুরে দারাতে জানে সব পরিস্থিতিতেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *