Breaking News

কোপা ফাইনালে আর্জেন্টিনাকে ১৩-৫ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হলো ‘ব্রাজিল’

গ্রুপ পর্বের দেখায় ব্রাজিলের কাছে হেরেছিল আর্জেন্টিনা। তাই ফাইনালে তাদের সামনে সুযোগ ছিল সেই হারের প্রতিশোধ নেয়ার। কিন্তু এবার তাদের রীতিমতো ছেড়ে দে মা, কেঁদে বাঁচি অবস্থা!

আলবিসেলেস্তেদের ১৩-৫ গোলের ব্যবধানে হারিয়ে শিরোপা ঘরে তুলেছে ব্রাজিল। ম্যাচের শুরু থেকেই স্বাগতিক আর্জেন্টিনাকে চেপে ধরে ব্রাজিল। একের পর এক আক্রমণ চালিয়ে ফিলিপের দুই, জে লুকাস,

এডসন হাল্ক ও জর্ডানের এক গোলে ভর করে প্রথমার্ধেই ৫-০ গোলে এগিয়ে যায় ব্রাজিল। বিরতির পর যেন আরও ভয়ঙ্কর হয়ে ওঠে ব্রাজিলের আক্রমণভাগ। তাদের দুর্দান্ত পেসে দিশেহারা হয়ে পড়ে আর্জেন্টিনা।

এবার গুণে গুণে আটটি গোল হজম করে স্বাগতিকরা। এর মাঝে আলবিসেলেস্তেরা পাঁচ গোল দিলেও কার্যত তা শুধুই ব্যবধান কমিয়েছে। স্বাগতিকদের হয়ে গোল করেন পোমার, রিভাদেনেইরা,

মেদেরো ও ডি সোসা। শেষ পর্যন্ত ১৩-৫ গোলের জয় নিয়ে চ্যাম্পিয়ন হওয়ার কীর্তি গড়ে ব্রাজিল। কনমেবল বিচ সকার কোপা আমেরিকার আগের তিন আসরের মধ্যে দুই আসরই শিরোপা ঘরে তুলেছিল ব্রাজিল।

এবার স্বাগতিক আর্জেন্টিনাকে হারিয়ে তৃতীয়বার শিরোপা জিতল তারা। সর্বশেষ ২০২২ আসরে চ্যাম্পিয়ন হয় প্যারাগুয়ে। বিচ সকার কোপা আমেরিকা-২০২৩ এ একই গ্রুপে পড়েছিল দল দুটি।

গ্রুপ পর্বে ব্রাজিলের কাছে হেরেও গ্রুপ রানার্স আপ হয়ে সেমিফাইনালে উঠেছিল আর্জেন্টিনা। সেমিফাইনালে কলম্বিয়াকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠে আর্জেন্টিনা। আর অপর সেমিতে প্যারাগুয়েকে ৭-৪ গোলে হারিয়ে ফাইনালে পা রেখেছিল ব্রাজিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *