Breaking News

বাংলাদেশ-উইন্ডিজ প্রথম ওয়ানডে ঈদের দিন, নামাজ আদায় করার সুযোগ পাচ্ছেন টাইগাররা

আজ (বৃহস্পতিবার) সন্ধ্যার পর জাতীয় চাঁদ দেখা কমিটির আনুষ্ঠানিক বৈঠকেই সিদ্ধান্ত হয়েছে যে, বাংলাদেশ-উইন্ডিজ প্রথম ওয়ানডে হতে যাচ্ছে ঈদের দিন তবে নামাজ আদায় করে মাঠে নামতে পারবে টাইগাররা।

এর আগে সফর সূচিই বলে দিচ্ছিল, এবার আর দেশের ঈদ করার সুযোগ হচ্ছে না জাতীয় দলের ক্রিকেটারদের। কারণ ১৬ জুলাই পর্যন্ত খেলার মাঠেই কাটাতে হবে তাদের। ওই দিন গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডে তামিম ইকবাল বাহিনীর।

কাজেই ওয়ানডে দলে থাকা ক্রিকেটারদের পক্ষে কোনোভাবেই দেশে ঈদ-উল-আজহা পালন করা সম্ভব নয়। ভক্ত ও সমর্থকদের প্রায় সবার তা জানাও। অবশেষে ঈদের দিনেই প্রথম ওয়ানডে হতে চলছে।

তবে একদম ঈদ-উল-আজহার দিন টাইগারদের কোনো ম্যাচ থাকবে কিনা, তা বোধ করি জানা ছিল না কারোরই। জানার কথাও নয়। কারণ সেটা চাঁদের হিসেবের ওপর নির্ভরশীল।

এমনিতে ক্যালেন্ডারে ১০ জুলাই ঈদ-উল-আজহা ধরা আছে। পাশাপাশি এও উল্লেখ আছে যে, সেটা জিলহজ্জ্বের চাঁদের ওপর নির্ভর করবে।

আজ (বৃহস্পতিবার) সন্ধ্যার পর জাতীয় চাঁদ দেখা কমিটির আনুষ্ঠানিক বৈঠকেই সিদ্ধান্ত হয়েছে যে, আগামী ১০ জুলাই আরবি ১০ জিলহজ পড়ছে। তাই সেদিনই পবিত্র ঈদ-উল-আজহা পালিত হবে।

আর এমন এক দিনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে টাইগারদের। যেহেতু বাংলাদেশের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের সময়ের পার্থক্য ১০ ঘন্টা। তাই ১০ জুলাই ঈদের দিন রাতে মাঠে নামতে হবে তামিম, মাহমুদউল্লাহ, তাসকিন, মোস্তাফিজদের।

ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে সাতটায়। তার আগে আগামী পরশু (২ জুলাই) থেকে শুরু হচ্ছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ১০ জুলাই প্রথম ওয়ানডে, ১৩ জুলাই দ্বিতীয় আর ১৬ জুলাই তৃতীয় ও শেষ ওয়ানডের পর দীর্ঘ দিনের সফর শেষ করে দেশের উদ্দেশে ফ্লাইট ধরবে বাংলাদেশ দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *