Breaking News

ওয়ানডে অধিনায়ক হওয়ার তালিকায় সাকিব-লিটন ছাড়া আছেন আরও একজন

এতকাল জানা ছিল জাতীয় দলের সম্ভাব্য নতুন ওয়ানডে অধিনায়ক হতে পারেন সাকিব আল হাসান এবং লিটন দাস- এ দু’জনের যে কোনো একজন। কিন্তু আজ মঙ্গলবার দুপুরে বিসিবি পরিচালক পর্ষদ সভা শেষে জানা গেল দুজন নয়, বিসিবির সম্ভাব্য

অধিনায়কের তালিকায় রয়েছে ৩ জনের নাম। তারা হলেন সাকিব আল হাসান, লিটন দাস এবং মেহেদি হাসান মিরাজ। মঙ্গলবার বিকালে বিসিবি পরিচালক পর্ষদের সভা শেষে পরিচালক ও ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস জানালেন,

‘আজকের সভায় অধিনায়ক হিসেবে ৩ জনের নাম উচ্চারিত হয়েছে। তারা কারা? জালালের ব্যাখ্যা, ‘আপনারা জানেন সাকিব আছে। লিটনও আছে। আরেকজন কে? আমাদের প্রমিজিং মিরাজ আছে। সেও একজন।

আমাদের অনেকের মুখে এই নামগুলো উঠে এসেছে এবং এদের নামগুলো আপনারাও সবাই জানেন। এদের মধ্য থেকে তাদের সঙ্গে মূলত আলাপ আলোচনা করা হবে। যাকে নির্বাচন করা হবে, তিনি কি শুধুই ওয়ানডে দলের অধিনায়ক হবেন?

নাকি অন্য ফরম্যাটেও ক্যাপ্টেন্সি করবেন? এ প্রশ্নেরও কোনো সদুত্তর নেই জালাল ইউনুসের কাছে। তিনি পরিষ্কার করে বলতে পারেননি কিছুই। তার উত্তর, ‘না এভাবে আলোচনা হয়নি। যেহেতু আমাদের সামনে এশিয়া কাপটা আছে,

আমরা চাচ্ছি আগে এশিয়া কাপের ক্যাপ্টেন্সি ঘোষণা করতে। এর সাথে সাথে মূলত আরও বাকি যে দুই ফরম্যাট আছে একসাথেই হয়তো চিন্তা ভাবনা করে তখন এটা বুঝিয়ে দেওয়া হবে। যাকে এশিয়া কাপের অধিনায়ক করা হবে,

তিনিই কি বিশ্বকাপের অধিনায়ক হবেন? এমন প্রশ্নের মুখোমুখি হয়ে জালাল বোঝানোর চেষ্টা করেন, একটির সাথে অন্যটির সম্পর্ক আছে। তাই মুখে এমন কথা, ‘এজন্য লেট আস ডিসাইড অ্যান্ড ফাইনালাইজড দ্য এশিয়া কাপ ফার্স্ট।

খুব প্রাসঙ্গিকভাবেই প্রশ্ন উঠল, কত দিনের মধ্যে অধিনায়ক ঠিক করা হবে? এবং যেহেতু সাকিব ও লিটন দুজনই দেশের বাইরে লঙ্কান প্রিমিয়ার লিগ খেলায় ব্যস্ত, তাহলে তাদের সাথে যোগযোগ ও কথা-বার্তা হবে কিভাবে?

জালালের জবাব, ‘টেলিফোনের মাধ্যমে ডেফিনিটলি। নিশ্চয় নিজেদের মধ্যে কিছু ইস্যু আছে। ইতোমধ্যে আমরা আলাপ আলোচনা করেছি। এইগুলো পাবলিকলি বলছি না। আমাদের মধ্যে কিছু চিন্তা-ভাবনা করতে হচ্ছে।

সেইগুলো আমরা ভেবে চিন্তে ডিসাইড করে আলোচনা করা হবে। অধিনায়কসহ এশিয়া কাপের দল ঘোষণায় এরই মধ্যে অনেক দেরি হয়ে গেছে। সেটা কতদিনের মধ্যে হবে? কোন নির্দিষ্ট ডেটলাইন আছে কি না?

এর উত্তর দিতে গিয়ে বিসিবি এই পরিচালক বলে ওঠেন, নাহ দেরি হয়নি। আগস্টের ১২ তারিখ পর্যন্ত সময় আছে। কাট অফ টাইম। তার আগেই জানাবো। তার মানে ১২ আগস্টের মধ্যে এশিয়া কাপের অধিনায়ক মনোনয়ন করে ফেলবে বিসিবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *