Breaking News

নিজ দেশের বিগ ব্যাশ বাদ দিলেন ওয়ার্নার, খেলবেন আমিরাতের লিগ

নিজ দেশের বিগ ব্যাশ বাদ দিলেন ওয়ার্নার, খেলবেন আমিরাতের লিগ। আসন্ন বিগ ব্যাশ টি-টোয়েন্টি লিগ থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন অস্ট্রেলিয়ার তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার।

এর বদলে একই সময়ে হতে যাওয়া আরব আমিরাতের নতুন টি-টোয়েন্টি লিগে খেলার সিদ্ধান্ত নিয়েছেন সময়ের অন্যতম সেরা এ ব্যাটার। চলতি মাসের শুরুর দিকে আগামী জানুয়ারিতে নিজেদের অস্ট্রেলিয়া সফরের ওয়ানডে সিরিজ বাতিল করে দিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।

যার ফলে অস্ট্রেলিয়ার শীর্ষ ক্রিকেটারদের সামনে বিগ ব্যাশের শেষ ভাগে খেলার সম্ভাবনা তৈরি হয়। কিন্তু সেটি নেওয়ার কথা ভাবছেন না ওয়ার্নার। দ্য অস্ট্রেলিয়ানের প্রতিবেদন অনুযায়ী, বিগ ব্যাশের বদলে উল্টো আমিরাতের নতুন লিগে খেলার অনুমতি চেয়েছেন এ বাঁহাতি এই তারকা ব্যাটার।

অবশ্য এর পেছনে রয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ারই এক নিষেধাজ্ঞা। ২০১৮ সালে কেপটাউন টেস্টে বল টেম্পারিংয়ের ঘটনায় ঘরোয়া ক্রিকেটে অধিনায়কত্ব করা থেকে নিষিদ্ধ করা হয়েছে ওয়ার্নার, স্টিভেন স্মিথ ও ক্যামেরন ব্যানক্রফটকে।

অধিনায়কত্বের নিষেধাজ্ঞার কারণেই বিগ ব্যাশে খেলার ইচ্ছে নেই ওয়ার্নারের, এমনটাই জানিয়েছিলেন তার স্ত্রী ক্যান্ডিস ওয়ার্নার। নিউজ কর্পের প্রতিবেদনে বলা হয়েছে, আরব আমিরাতের টুর্নামেন্টে খেলার জন্য তিন বছরে ২১ লাখ অস্ট্রেলিয়ান ডলার ।

বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৪ কোটি টাকা পাবেন ওয়ার্নার। বিগ ব্যাশে খেলার চেয়ে তাই আমিরাতের লিগকেই প্রাধান্য দিচ্ছেন ওয়ার্নার। ওয়ার্নারসহ অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটাররা।

যদি বিগ ব্যাশ থেকে নাম সরিয়ে নেয়, তাহলে এটি ক্রিকেট অস্ট্রেলিয়ার জন্য বাণিজ্যিক আত্মহত্যা হবে বলে মন্তব্য করেছেন সাবেক তারকা ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট। তাই বিগ ব্যাশে তারকাদের উপস্থিতি নিশ্চিত করার দিকে জোর দিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *