Breaking News

এশিয়া কাপে পাকিস্তানের কথা ভেবে চাপে পড়তে চায় না রোহিত শর্মার ভারত

খুব বেশি দিন আগে নয় এই নয় মাস আগেও মুখোমুখি হয়েছিল ভারত আর পাকিস্তান। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর এই লড়াইয়ে পাকিস্তান ভারতকে রীতিমতো তুলোধুনো করে জিতেছিল ১০ উইকেটে। এর নয় মাস পর আবারও মুখোমুখি হতে চলেছে ভারত আর পাকিস্তান।

এ নিয়ে আলোচনা, জল্পনা কল্পনাও হচ্ছে বেশ। কে কাকে টেক্কা দেবেন, কে গড়ে দেবেন ম্যাচের ভাগ্য, এ নিয়েও আলোচনা হচ্ছে বেশ। এমন আলোচনা হচ্ছে যাদের নিয়ে, চাপটা তাদের ওপর চলে আসাটা খুবই সম্ভব।

তবে এসবের মধ্যেও ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা দারুণ শান্তই আছেন। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ, এ নিয়েও খুব একটা বেশি ভাবছেন না তিনি। যেন পাকিস্তানের বিপক্ষে ম্যাচটা তার জন্য আর দশটা ম্যাচের মতোই!

তবে রোহিত এটা মেনে নিয়েছেন, যে অত্যন্ত চাপের ম্যাচ হতে চলেছে এই ম্যাচটা। তবে এরপরও ড্রেসিংরুমে যেন এর প্রভাবটা না পড়ে সে চেষ্টাটা দারুণভাবেই করবেন তিনি। রোহিত বলেন প্রত্যেকেই এই ম্যাচের দিকে তাকিয়ে আছে।

খুব চাপের ম্যাচ হতে যাচ্ছে, তা নিয়ে সন্দেহ নেই। তবে দলের মধ্যে হালকা পরিবেশ রাখতে চাই। সবশেষ লড়াইয়ে জিতেছিল পাকিস্তান। ভেন্যুটাও আবার সেই একই, সেই দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামেই আবার পাকিস্তানের মুখোমুখি হতে হবে রোহিত শর্মাদের।

সে নিয়ে কি একটুও ভাবনা নেই? রোহিত জানালেন, সে নিয়ে ভাবলেই তো চাপটা চলে আসে নিজেদের ওপর। তাই সেই ভাবনা একপাশে রেখেই স্বাভাবিক প্রস্তুতিটাই নিতে চায় তার দল।

তিনি বললেন এই ম্যাচ নিয়ে খুব ভেবে নিজেদের চাপে ফেলতে চাই না। যারা কোনও দিন পাকিস্তানের বিরুদ্ধে খেলেনি বা মাত্র একটি-দু’টি ম্যাচে খেলেছে তাদের ভাল করে এই ম্যাচের গুরুত্ব বোঝাতে চাই।

আমরা পাকিস্তানকে অন্য যে কোনও সাধারণ বিপক্ষের মতোই দেখছি। ২০১৮ সালে সবশেষ এশিয়া কাপে ভারত খেলেছিল এই রোহিতের নেতৃত্বেই। সে টুর্নামেন্টে পূর্ণকালীন অধিনায়ক বিরাট কোহলি ছিলেন বিশ্রামে।

ফলে দায়িত্বটা বর্তেছিল রোহিতের কাঁধে। সেই রোহিত এবার পূর্ণকালীন অধিনায়ক। আগের বারের শিরোপা জয়ের স্মৃতিটা যে আবারও ফেরাতে চাইবেন রোহিত তা বলাই বাহুল্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *