Breaking News

এশিয়া কাপে নতুন কৌশল নিয়ে মাঠে নামবে সাম্প্রতি আলোচিত ক্রিকেটার ‘কোহলি’

লম্বা ছুটি কাটিয়ে এশিয়া কাপ দিয়ে দলে ফিরছেন বিরাট কোহলি। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের আসরকে নিজের রানখরা কাটানোর জন্য পাখির চোখ করেছেন এই ব্যাটসম্যান। ছুটিতে পরিবারের সঙ্গে সময় কাটিয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন।

এখন নেট অনুশীলনে ঘাম ঝরাচ্ছেন। এশিয়া কাপ দিয়ে রানে ফিরতে প্রস্তুতি হিসেবে অবশ্য শুধু অনুশীলন নয়, আরও একটি বিষয়ে মনোযোগ দিচ্ছেন কোহলি, সেটি হচ্ছে তার ব্যাট।

ভারতীয় সংবাদমাধ্যম এই সময় জানাচ্ছে, এশিয়া কাপে নতুন ব্যাট হাতে দেখা যাবে কোহলিকে। এবারের আসরে বিশেষ গোল্ড উইজার্ড কোয়ালিটির ব্যাট ব্যবহার করবেন ভারতের সাবেক অধিনায়ক। ব্যাটের পৃষ্ঠপোষক অবশ্য একই থাকছে।

ব্যাটটি তৈরি করা হয়েছে মূল্যবান ইংলিশ উইলো উড দিয়ে। একেকটি ব্যাটের দাম পড়ছে ২২ হাজার টাকা। ২০১৯ সাল থেকেই অফ ফর্মের বৃত্তে আটকা পড়েছেন কোহলি।

জাতীয় দল হোক বা আইপিএল, কোথাও ব্যাট হাসছে না তার। আন্তর্জাতিক ক্রিকেটে তার ৭০তম সেঞ্চুরির পর পেরিয়ে গেছে হাজারের বেশি দিন, তবুও তিন অঙ্কের দেখা আর মেলেনি।

সব মিলিয়ে ক্যারিয়ারের সবচেয়ে কঠিন সময় পার করছেন তিনি। কয়েকদিন পরেই শুরু এশিয়া কাপ। আর মাস দুয়েক পর টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই দুই বহুজাতিক আসরকে ফর্মে ফেরার মোক্ষম সুযোগ হিসেবে দেখছেন কোহলি।

এশিয়া কাপের আগের আসরগুলোতে বরাবরই উজ্জ্বল ছিলেন ভারতের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। ভারতের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সাবেক ক্রিকেটার ওয়াসিম আকরামেরও বিশ্বাস, শিগগিরই ফর্মে ফিরবেন কোহলি, ‘ও সর্বকালের সেরা।

ও সেরা ফিল্ডারও। ক্লাস সবসময় থাকবে, আর সেটা হল বিরাট কোহলি। আশা করছি ও পাকিস্তানের বিরুদ্ধে রান পাবে না, কিন্তু অন্য ম্যাচে রান করুক।

২৭ আগস্ট সংযুক্ত আরব আমিরাতে মাঠে গড়াবে এশিয়া কাপের এবারের আসর। পরদিন পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে কোহলির ভারতের বিশ্বকাপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *