Breaking News

দীর্ঘ দিন পর সরফরাজের লড়াকু সেঞ্চুরি, শেষ উইকেট বাঁচিয়ে নাটকীয় ড্র পাকিস্তানের

লক্ষ্য ছিল ৩১৯ রানের। কিউই বোলিং তোপে ৮০ রানেই ৫ উইকেট হারিয়ে বসেছিল পাকিস্তান। তখন মাত্র ২৪ ওভার শেষ হয়েছে। এই টেস্ট ড্র করতে হলেও অনেকটা পথ পাড়ি দিতে হতো পাকিস্তানকে।

সরফরাজ আহমেদ সেই পথটা চিনিয়ে দিলেন লড়াকু এক সেঞ্চুরিতে। শুধু ড্র নয়, একটা সময় জয়ের সম্ভাবনাও তৈরি হয়েছিল পাকিস্তানের। তবে দলীয় ২৮৭ রানের মাথায় সরফরাজ আউট হয়ে গেলে ফের হারের শঙ্কা পেয়ে বসে স্বাগতিকদের।

সেখান থেকে শেষ উইকেট জুটিতে ২১ বলে ১৭ রান তুলে অবিচ্ছিন্ন থাকেন নাসিম শাহ আর আবরার আহমেদ। জয় থেকে পাকিস্তান ১৫ রান দূরে থাকতে শেষ দিনের খেলার সমাপ্তি ঘোষণা করেন আম্পায়াররা।

সিরিজের প্রথম টেস্টটাও ড্র হয়েছিল। করাচিতে এবার দ্বিতীয় টেস্টও ড্র হওয়ার ফলে ০-০ সমতায় সিরিজ শেষ করলো পাকিস্তান-নিউজিল্যান্ড। ডেভন কনওয়ের সেঞ্চুরিতে এই টেস্টে নিউজিল্যান্ড প্রথম ইনিংসে তুলেছিল ৪৪৯।

জবাবে সৌদ শাকিলের হার না মানা সেঞ্চুরিতে ৪০৮ রানে অলআউট হয় পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে ২৭৭ রান তুলে পাকিস্তানের সামনে ৩১৯ রানের লক্ষ্য ছুড়ে দেয় নিউজিল্যান্ড।

শূন্য রানেই ২ উইকেট হারিয়ে চতুর্থ দিন শেষ করেছিল পাকিস্তান। পঞ্চম দিনে এক পর্যায়ে হারায় ৮০ রানে ৫ উইকেট। এমন জায়গায় দাঁড়িয়ে সৌদ শাকিলকে নিয়ে ১২৩ রানের জুটি গড়েন সরফরাজ।

শাকিল ৩২ করে আউট হওয়ার পর আঘা সালমানকে নিয়ে ৭০ রানের আরেকটি জুটি গড়েন সরফরাজ। কিন্তু দিনের শেষ সময়ে এসে তিনি আউট হয়ে গেলে (১৭৬ বলে ৯ চার, ১ ছক্কায় ১১৮) জেগেছিল শঙ্কা।

সেখান থেকে নাসিম শাহ আর আবরার আহমেদ বাকি সময় কাটিয়ে দিয়েছেন দুরু দুরু বুকে। নাসিম ১৫ আর আবরার ৭ রানে অপরাজিত থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *