Breaking News

মাশরাফির আবেগঘন বার্তা- ‘মনে রেখ কেবল একজন ছিল, ভালবাসত শুধু তোমাদের’

আজ থেকে তিন বছর আগের ঠিক এই দিনটিরই কথা। ঠিক আগের দিন, অর্থাৎ ৬ মার্চ জিম্বাবুয়ের বিপক্ষে ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক ম্যাচটি খেলে ফেলেছেন। তার নেতৃত্বে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত

সেই ওয়ানডে ম্যাচটি বৃষ্টি আইনে ১২৩ রানের বিশাল ব্যবধানে জিতেছিল বাংলাদেশ। পরদিন ৭ মার্চ নিজের ভেরিফায়েড ফেসুবক পেজে মাশরাফি বিন মর্তুজা লিখেছিলেন নগর বাউল জেমসের গানের লাইন―‘শেষ বেলায় ভুলে যেও অভিমান।

মনে রেখ কেবল একজন ছিল, ভালবাসত শুধু তোমাদের। বাংলাদেশের বিখ্যাত রকস্টার জেমসের বড় ভক্ত মাশরাফি বিন মর্তুজা। শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলার পর আনুষ্ঠানিক ঘোষণার

বদলে জেমসের গানকেই বেছে নিয়েছিলেন ক্যারিয়ারকে বিদায় জানাতে। এখনো আনুষ্ঠানিকভাবে অবসর নেননি মাশরাফি। এবারের বিপিএলে অধিনায়ক হিসেবে সিলেট স্ট্রাইকার্সকে রানার্স আপ করেছেন।

বল হাতে দুর্দান্ত ছিল তার পারফরম্যান্স। পরের আসরেও এই মাশরাফিকেই অধিনায়ক হিসেবে ঘোষণা করেছে সিলেট কর্তৃপক্ষ।২০১৯ ওয়ানডে বিশ্বকাপ থেকেই মাশরাফির অবসর নিয়ে জল্পনা শুরু হয়েছিল।

তবে মাশরাফি অবসর নেননি। বিসিবি তার জন্য বিদায়ি সিরিজ আয়োজন করতে চাইলেও নাকচ করেছেন মাশরাফি। তিনি ক্রিকেটকে ভালোবাসেন। যত দিন পারেন, খেলাটা চালিয়ে যেতে চান।

জাতীয় দলে তাকে রাখা হলো কী হলো না, এসব নিয়ে তার মাথাব্যথা নেই। স্বাভাবিকভাবেই বাদ পড়েন জাতীয় দল থেকে। সোশ্যাল মিডিয়ার মেমরি মনে করিয়ে দেয়, আমাদেরও একজন অধিনায়ক ছিল।

যিনি পুরো দলকে একই সুতোয় গেঁথে রাখতেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *