Breaking News

এশিয়া কাপে খেলা হচ্ছেনা এই সময়ের সেরা বোলার ‘শাহিন আফ্রিদির’

আসন্ন এশিয়া কাপের আগে বড় সমস্যায় পাকিস্তান ক্রিকেট দল। চোটের কারণে পাকিস্তান দলের তারকা ফাস্ট বোলার শাহিন শাহ আফ্রিদি টুর্নামেন্ট থেকে শেষ পর্যন্ত ছিটকেই গেলেন।হাঁটুর ইনজুরিতে শাহিন শাহ আফ্রিদি এশিয়া কাপ এবং ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ মিস করবেন।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) মেডিকেল টিম তাকে চার থেকে ছয় সপ্তাহ বিশ্রামে থাকতে বলেছে। তবে আশা করা হচ্ছে, অক্টোবরে বাংলাদেশ এবং নিউজিল্যান্ডকে নিয়ে ত্রিদেশীয় সিরিজে পাকিস্তান দলে ফিরতে পারবেন আফ্রিদি।

এরপরই অস্ট্রেলিয়ার মাটিতে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। গলে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে খেলতে গিয়ে ডান পায়ের হাঁটুর লিগামেন্টের চোটে পড়েন আফ্রিদি। এই চোটের কারণেই এক থেকে দেড় মাস মাঠের বাইরে ছিটকে পড়লেন তিনি।

তবে পাকিস্তান স্কোয়াডের সঙ্গে থেকেই পুনর্বাসন করবেন শাহিন আফ্রিদি। এশিয়া কাপ টি-টোয়েন্টিতে তার স্থলাভিষিক্ত এখনও বেছে নেয়নি পিসিবি। আগামী সোমবার রটারডাম থেকে দুবাইয়ে যাত্রা করার কথা পাকিস্তান দলে।

এখন নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলছে তারা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান মেডিক্যাল অফিসার ডা. নাজিবুল্লাহ সুমরো জানিয়েছেন, নতুন স্ক্যান রিপোর্ট হাতে পাওয়ার পর পিসিবির মেডিক্যাল উপদেষ্টা কমিটি এবং বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে শাহিন আফ্রিদিকে আপাতত মাঠের বাইরে রাখা হবে।

চিকিৎসকদের তত্ত্বাবধানে চলবে তার পুনর্বাসন প্রক্রিয়া। পিসিবি আশা করছে, বিশ্বকাপের ঠিক আগে নিউজিল্যান্ড ও বাংলাদেশের বিপক্ষে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে ফিরবেন আফ্রিদি সে খুবই হতাশ।

তবে সাহসী ছেলে, যে তার দেশের জন্য আরও শক্তিশালী হয়ে ফিরতে চায়। রোটারডামে তার ইনজুরির ভালো উন্নতি হয়েছে। তবে আরও সময় দরকার তার। আশা করা হচ্ছে, অক্টোবরে মাঠে ফিরতে পারবে আফ্রিদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *