Breaking News

এবার ওয়েস্ট ইন্ডিজেও ওপেনিংয়ে ব্যর্থ মুমিনুল, এক নজরে ম্যাচের ফলাফল

ওয়েস্ট ইন্ডিজেও ওপেনিংয়ে ব্যর্থ মুমিনুল রান পাননি কোন ইনিংসেই। মোস্তাফিজুর রহমান সর্বশেষ টেস্ট খেলেছেন ২০২১ সালের ফেব্রুয়ারিতে, প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ।

এবার সেই ওয়েস্ট ইন্ডিজ সফরেই আবার লাল বলের ক্রিকেটে ফিরলেন এই বাঁহাতি পেসার। কাল পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের সঙ্গে এক সেশন অনুশীলন করেছেন।

আজ অ্যান্টিগার কুলিজ ক্রিকেট স্টেডিয়ামে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট

একাদশের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচের তৃতীয় দিন মোস্তাফিজের শিকার ৩ উইকেট। আজ বাংলাদেশ দলের উল্লেখযোগ্য প্রাপ্তি এটুকুই। দিন শেষে ড্র’তে শেষ হয়েছে তিন দিনের এই প্রস্তুতি ম্যাচ।

৪ উইকেটে ২০১ রান নিয়ে তৃতীয় দিন শুরু করা প্রেসিডেন্ট একাদশ শুরুতেই মোস্তাফিজের তোপের মুখে পড়েন। এই বাঁহাতি পেসার ৬ ওভারে ৩৪ রান দিয়েছেন।

তাঁর ৩ উইকেটের দুটিই এসেছে দিনের প্রথম ওভারে। এছাড়া আগেরদিন ৩ উইকেট নিয়েছেন আরেক পেসার ইবাদত হোসেন। ৮ উইকেটে ৩৫৯ রান করার পর নিজেদের ইনিংস ঘোষণা করে প্রেসিডেন্ট একাদশ।

এর আগে বাংলাদেশ দল প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে ৩১০ রানে ইনিংস ঘোষণা করেছিল। প্রথম ইনিংসে অপরাজিত ১৬২ রান করা তামিম ইকবাল আজ দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করেননি।

প্রেসিডেন্ট একাদশ থেকে ৪৯ রানে পিছিয়ে থাকা বাংলাদেশ দলের হয়ে দ্বিতীয় ইনিংস উদ্বোধন করেছেন মাহমুদুল হাসান ও মুমিনুল হক। সম্প্রতি দুজনই ভুগছিলেন রান খরায়।

আজ সুযোগ ছিল উইকেটে সময় কাটিয়ে আত্মবিশ্বাস অর্জনের। কিন্তু ১৬ বল খেলে ৪ রান করা মুমিনুল রান আউট হওয়ার সেটি হয়নি। তবে ক্রিজে সময় কাটিয়েছেন আরেক ওপেনার মাহমুদুল। ৫৩ বল খেলে তিনি ৯ রানে অপরাজিত ছিলেন।

প্রথম ইনিংসে ৫৪ রান করা নাজমুল দ্বিতীয় ইনিংসে তিন নম্বরে নামেননি। তাঁর জায়গায় ব্যাটিং করেছেন মেহেদী হাসান মিরাজ। ৫১ বল খেলে ৩২ রান করে মিরাজও অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

মাহমুদুল ও মিরাজের সৌজন্যে বাংলাদেশ ২০ ওভারে ১ উইকেটে হারিয়ে ৪৭ রান করেছে। বাংলাদেশ ক্যারিবিয়দের প্রথম ইনিংসের রান থেকে ২ রানে পিছিয়ে থাকা অবস্থায় দুই দল ড্র মেনে নিয়েছে।

দিনের খেলা শেষে পেসার ইবাদতকে দলগত প্রস্তুতিতে সন্তুষ্টই মনে হলো। এক ভিডিও বার্তায় তিনি বলেছেন, ‘আমরা তিন দিনের একটা প্রস্তুতি ম্যাচ খেললাম। সবার ভালোই প্রস্তুতি হয়েছে।

আমাদের ব্যাটসম্যানরা খুব ভালো ব্যাটিং করেছে। তামিম ভাই দেড়শ রান করেছে এবং শান্ত পঞ্চাশ রান করেছে। আমাদের ব্যাটিং অর্ডারের সবাই ভালো ব্যাটিং করেছে।’

বোলারদের পারফরম্যান্সেও ইবাদত খুশি। বিশেষ করে টেস্ট দলে মোস্তাফিজের ফেরাকে ইবাদত দেখছেন বড় ইতিবাচক হিসেবে, ‘বোলিংয়ের দিক থেকে আমরা সবাই ভালো বোলিং করেছি।

ভালো শুরু হয়েছে। মোস্তাফিজ আজকে যোগ দিয়েছে, প্রথম ওভারে দুই উইকেট। শেষ পর্যন্ত তিন উইকেট পেয়েছে। প্রস্তুতি হিসেবে এই তিন দিনের ম্যাচটা আমরা খুব উপভোগ করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *