Breaking News

ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা ‘হামজা চৌধুরী’ এবার খেলতে চান বাংলাদেশের হয়ে !

ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা একমাত্র বৃটিশ-বাংলাদেশি খেলোয়াড় হামজা চৌধুরী। প্রিমিয়ার লিগের ক্লাব লেস্টার সিটিতে খেলতেন হামজা চৌধুরী। এমন একজন খেলোয়াড়কে বাংলাদেশের হয়ে পেতে অনেকদিন ধরেই মুখিয়ে রয়েছে বাংলাদেশ।

তবে এতদিন ইংল্যান্ডের হয়ে খেলার স্বপ্ন দেখলেও এবার বাংলাদেশের হয়ে খেলার কথা বিবেচনা করছেন বৃটিশ বংশোদ্ভূত বাংলাদেশি এ ফুটবলার। এর আগে ইংল্যান্ড অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলেছেন হামজা।

সম্প্রতি আনোয়ার উদ্দিন এমবিই-এর সাথে একটি সাক্ষাত্কারে হামজা বলে, ‘হ্যাঁ, আমি বাংলাদেশের হয়ে আগামীতে খেলতে চাই। আমি এখানে থাকলে আগামী কয়েক বছরে আরও ভালো পর্যায়ে নিজেকে নিয়ে যেতে পারবো।

তবে আমি বাংলাদেশে গিয়ে খেলতে পারলে আরও গর্বিত হব। সেখানে নিয়মিত খেলতে চাই। ওয়াটফোর্ডের ট্রেনিং গ্রাউন্ডে মুসলিম অ্যাথলেট গ্রুপ নুজুম স্পোর্টসের অ্যাম্বাসেডর হিসেবে যোগ দেওয়ার পর এক অনুষ্ঠানে বক্তব্য রাখেন হামজা।

বাংলাদেশের সিলেট অঞ্চলের সঙ্গে দৃঢ় সংযোগ অনুভব করেন বলে জানান তিনি। তার সন্তানদের সঙ্গে দেশে কিছু সময় কাটানোর সুযোগ দেওয়ার জন্য মুখিয়ে আছেন তিনি।

তার প্রতি বাংলাদেশিদের ভালোবাসা দেখে আপ্লুত হামজা বলেন, ‘প্রথমে আমি অবাক হয়েছিলাম, আমার সাফল্যে বাংলাদেশ থেকে অনেক শুভকামনা পেয়েছি। তাদের কাছ থেকে আমি অনেক সাপোর্ট পেয়েছি।

ভালো কিছু করলে দেশ থেকে সকলে সমর্থন জানাতো। আমার মা সারা রাত জেগে থাকতেন কারণ আমার খালা এবং কাজিনরা বাংলাদেশ থেকে ফোন করবে।

দক্ষিণ এশিয়ার ফুটবলে অনেক সম্ভাবনা আছে জানিয়ে হামজা বলেন, ‘বাংলাদেশেরর সমর্থকদের ভালোবাসা সত্যিই আমার চোখ খুলে দিয়েছে। আমার অভিজ্ঞতাগুলো বাংলাদেশের ফুটবলে কাজে লাগাতে চাই।

হামজার বাবা বাংলাদেশি এবং মা নাইজেরিয়ান। পাঁচ ফিট ১০ ইঞ্চি উচ্চতার এই মিডফিল্ডার ২০১১ থেকে ২০১৫ সাল পর্যন্ত লেস্টারের ইয়ুথ টিমে খেলেছেন।

২০১৫ সালে লেস্টারের মূল দলে যোগ দিয়ে তিনি ৫৩ লিগ ম্যাচে গোল করেছেন একটি। মধ্যে দুই মৌসুম বার্টন আলবিয়নে ধারে তিনি ২৬টি ম্যাচ খেলেছেন। চলতি মৌসুমে লেস্টার সিটি থেকে ধারে ওয়াটফোর্ডে যোগ দিয়েছেন এ মিডফিল্ডার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *