Breaking News

বাংলাদেশ বিশ্বকাপ জেতার মতো দল নয়: গ্যারি স্টিড

ভারত বিশ্বকাপে উড়ন্ত ফর্ম দেখাচ্ছে নিউজিল্যান্ড। গত আসরের চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে বড় ব্যবধানে হারিয়ে তারা এবারের অভিযান শুরু করেছিল। এরপর নেদারল্যান্ডসের বিপক্ষেও জিতেছে অনায়াসেই। এবার তাদের প্রতিপক্ষ বাংলাদেশ।

আগামীকাল (শুক্রবার) দুপুর আড়াইটায় সাকিব আল হাসানদের মুখোমুখি হবেন কেইন উইলিয়ামসনরা। তার আগে টাইগারদের বিশ্বকাপ জয়ের সম্ভাবনা নিয়ে কথা বলেছেন কিউই কোচ গ্যারি স্টিড।

নিউজিল্যান্ডের সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে প্রধান কোচ গ্যারি স্টিড বলেন, ‘বাংলাদেশ বিশ্বকাপ জেতার মতো দল নয়, যে ছয়-সাতটি দল বিশ্বকাপের দাবিদার সেখানে বাংলাদেশ নেই। অন্যদিকে, বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি সহজ হবে না বলেও

উল্লেখ করেছেন স্টিড, ‘অবশ্যই, ম্যাচ দুটি (বাংলাদেশ ও আফগানিস্তান) সহজ হবে না। তবে এ দুই দল সম্ভবত সেই ছয়-সাত দলের অন্তর্ভুক্ত নয়, যারা সত্যিকার অর্থে নিজেদের বিশ্বকাপের জয়ের দাবিদার বলতে পারে।

আমরাও অহংবোধ ছেঁটে ফেলে পরিস্থিতির সাথে মানিয়ে নিয়ে প্রয়োজন অনুযায়ী খেলতে চাই। এদিকে আজ সংবাদ সম্মেলনে শক্তিমত্তার বিচারে বাংলাদেশ কেমন প্রতিপক্ষ এই প্রশ্নের উত্তরে কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসন বলেছেন,

‘নিশ্চিতভাবেই উপমহাদেশের কন্ডিশনের সঙ্গে তারা খুব ভালোভাবে পরিচিত। দলে বেশ কয়েকজন ম্যাচ জেতানোর মতো খেলোয়াড়ও আছে। আর আমি ঘুরিয়ে–ফিরিয়ে এটাই বলি, বৈশ্বিক টুর্নামেন্টে এলেই দেখবে এমন অনেক দল থাকে, যারা

কন্ডিশনভেদে ম্যাচ জেতানোর মতো খেলোয়াড়ের সহায়তায় প্রতিপক্ষকে হারাতে পারে। আফগানিস্তানের বিপক্ষে দাপুটে জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছিল বাংলাদেশ। এরপর দ্বিতীয় ম্যাচে তারা ইংল্যান্ডের সঙ্গে লড়াইও জমাতে পারেনি।

তবে স্বয়ং বাংলাদেশ-ই যে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছে না, অধিনায়ক সাকিব ও কোচ চন্ডিকা হাথুরুসিংহে প্রাথমিক লক্ষ্য হিসেবে সেমিফাইনালে খেলার লক্ষ্যের কথা জানিয়েছেন।

বিপরীতে গতবারের রানার্স-আপ কিউইরা এখন পর্যন্ত দুই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *