Breaking News

শানাকার সেঞ্চুরিও ভারতকে হরাতে পারলো না শ্রীলঙ্কা

বিরাট কোহলির ৪৫তম ওয়ানডে সেঞ্চুরির ওপর ভর করে ৩৭৩ রানের বিশাল স্কোর গড়ে তুলেছিলো ভারত। আসামের গুয়াহাটিতে বারসাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে ভারতের গড়া এই বিশাল স্কোর তাড়া শ্রীলঙ্কা পৌঁছেছিলো ৩০৬ রান পর্যন্ত।

দুর্দান্ত এক সেঞ্চুরি করেছিলেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। কিন্তু এই অপরাজিত ১০৮ রানের ইনিংসে কোনো লাভ হলো না। হারতে হলো লঙ্কানদের। ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে হারতে হলো ৬৭ রানের ব্যবধানে।

টস জিতে ভারতকেই প্রথমে ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা। ব্যাট করতে নেমে ১৯.৪ ওভারেই ১৪৩ রানের ওপেনিং জুটি গড়েন রোহিত শর্মা এবং শুভমান গিল। ৭০ রান করেন শুভমান।

রোহিত করেন ৮০ রান। ৮৭ বলে ১১৩ রান করে আউট হন বিরাট কোহলি। ৭ উইকেট হারিয়ে ৩৭৩ রান করে ভারত। জবাব দিতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে শ্রীলঙ্কা। ওপেনার আভিষ্কা ফার্নান্দো আউট হন ৫ রান করে।

কুশল মেন্ডিস আউট হন কোনো রান না করেই। তবে অপর ওপেনার পাথুম নিশাঙ্কা করেন ৭২ রান। চারিথ আশালঙ্কা করেন ২৩ রান। ধনঞ্জয়া ডি সিলভা ৪৭ রান করে বিদায় নেন।

দাসুন শানাকা ৮৮ বলে ১০৮ রানে অপরাজিত থাকেন। ১২টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি। শেষের দিকের ব্যাটাররা ভালো স্কোর করতে পারেননি। ১৬ রান করেন

ওয়ানিদু হাসারাঙ্গা এবং ১৪ রান করেন চামিকা করুনারত্নে। ভারতীয় বোলারদের মধ্যে ৩ উইকেট নেন উমরান মালিক। ২ উইকেট নেন মোহাম্মদ সিরাজ এবং ১টি করে উইকেট নেন মোহাম্মদ শামি, হার্দিক পান্ডিয়া এবং ইয়ুজবেন্দ্র চাহাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *