Breaking News

টেস্টে বাংলাদেশের উন্নতি না হওয়ার কারন জানালেন সাবেক এই ক্রিকেটার

টেস্টে বাংলাদেশের উন্নতি না হওয়ার কারন  জানালেন সাবেক এই ক্রিকেটার নাঈমুর রহমান দুর্জয়। তিনি বলেন বাংলাদেশ দল টেস্ট আঙিনায় পা দিয়েছে প্রায় ২২ বছর হলো। কিন্তু একই বৃত্তে যেন এখনও ঘুরপাক খাচ্ছে টাইগাররা।

উন্নতি হচ্ছে না প্রত্যাশামাফিক। এটাকে দুর্ভাগ্যজনক বলছেন বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়। ১৩৩ ম্যাচে এখন অবধি সাদা পোশাকে মাঠে নেমেছে বাংলাদেশ। জিতেছে মাত্র ১৬টিতে, ১৮ ড্রয়ের বিপরীতে হেরেছে ৯৯টিতে।

এতদিন পরও কেন ফলাফলে উন্নতি নেই, সেটাকে রহস্যজনক মনে করছেন দুর্জয়। খবর বাংলানিউজের। তিনি বলেছেন, সেটা তো কিছুটা দুর্ভাগ্যজনকই এখনো (এসব কথা) বলতে হয়।

আমি বললাম যে আমরা যখন শুরু করেছি তখন আমাদের যে অভিজ্ঞতা ছিল, আমাদের যে সুযোগ-সুবিধা ছিল সবকিছুই তার থেকে অনেক ভালো। খেলোয়াড়রাও অনেক ভালো আমাদের থেকে। তারপরও কেন রেজাল্ট হচ্ছে না এটা রহস্যজনক ব্যাপার।

অ্যান্টিগায় দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। এই ম্যাচ নিয়ে দুর্জয় বলেছেন, ‘ফলাফল ভালো হয়নি এটাতো স্বীকার করতেই হবে (অ্যান্টিগা টেস্টে)।

এখন সময় আমাদের পারফর্ম করার। আমার একটা জিনিস অবাক লাগে আমাদের এত ভালো ভালো প্লেয়ার। সবাই এক সাথে ফায়ার করলে টেস্টে এরকম হওয়ার কথা না।

আমাদের যে প্রত্যাশা সেটা করেছে অবশ্যই তারা অনেক ভালো ভালো প্লেয়ার। কিন্তু দলের ফলটা আমরা সেভাবে টেস্টে দেখি নাই। দীর্ঘ পরিসরের ক্রিকেট নিয়ে পুরো সংস্কৃতির আগ্রহের ব্যাপারকেও সামনে এনেছেন এই বিসিবি পরিচালক।

টেস্টের দিকে আমরা আসলে কতটা শক্তিশালী ? জাতিগত হিসেবে আমরা আসলে শর্টার ভার্সনে বেশি আগ্রহী সবাই। দর্শক বলেন, ক্লাব অফিশিয়াল বলেন বা সংগঠক বলেন। সবার আসলে টেস্টের দিকে (মনযোগ দেওয়া উচিৎ)।

কারণ ক্রিকেটের মূল জায়গা হচ্ছে টেস্ট। আমরা টেস্ট স্ট্যাটাস পেয়েছি টেস্ট খেলছি অনেকদিন হয়ে যাচ্ছে। টেস্টের সংস্কৃতি ঘরোয়া প্রথম শ্রেণি এসবে আমাদের আরও যত্নবান হতে হবে।

তাছাড়া টেস্টে ভালো খেলার আসলে অন্য কোনো উপায় আসলে নেই। টেস্টে ভাল করতে হলে অবশ্যই আমাদের প্রথম শ্রেণীর ক্রিকেটের প্রতি মনোযোগ দেয়া লাগবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *