Breaking News

আর্জেন্টিনার বিপক্ষে ফাইনালে খেলবেন বেনজেমা, যা বললেন কোচ ‘দেশম’

অধিনায়ক হিসেবে ফ্রান্সকে ১৯৯৮ বিশ্বকাপ জিতিয়েছেন দিদিয়ের দেশম। কোচ হিসেবে ফ্রান্সের হয়ে ২০১৮ বিশ্বকাপ জিতেছেন। কাতারেও দলকে ফাইনালে তুলেছেন তিনি।

বুধবার রাতের ম্যাচে মরক্কোর বিপক্ষে ২-০ গোলে জিতেছে তার দল। ওই জয়ের পর সংবাদ সম্মেলনে বেশ কিছু প্রশ্নের উত্তর দিতে হয়েছে ফ্রান্স কোচ দেশমকে। প্রতিপক্ষ হিসেবে আর্জেন্টিনাকে কীভাবে দেখেন,

মেসিকে থামানোর জন্য তার দল কী করবে। এর মধ্যে ফাইনালে করিম বেনজেমার সম্ভাব্য ফেরা নিয়েও প্রশ্ন করা হয়। ফ্রান্স স্ট্রাইকার কাতার বিশ্বকাপের দলে ছিলেন। কিন্তু ইনজুরির কারণে বিশ্বকাপ ক্যাম্প ছাড়েন তিনি।

তবে এখন তিনি ফিট। রিয়াল মাদ্রিদে পূর্ণ অনুশীলনে ফিরেছেন। সংবাদ মাধ্যম মার্কা দাবি করেছে, বেনজেমা ফ্রান্সের ক্যাম্পে ফিরতে চেয়েছেন। ফিফার পক্ষ থেকেও কোন বাধা নেই। কারণ ফ্রান্স স্ট্রাইকার এখনও দলটির ২৬ সদস্যের অংশ।

ফ্রান্স বিশ্বকাপ জিতলে কোন ম্যাচ না খেলে, ফ্রান্সের ক্যাম্পে না থেকেও মেডেল পাবেন তিনি। তাকে পুনরায় দলে ঢুকতে দেওয়া না দেওয়ার বিষয়টি তাই নির্ভর করছে কোচ দিদিয়ের দেশমের ওপর।

বিষয়টি নিয়ে প্রশ্ন করা হলে ফ্রান্স কোচ অবশ্য একটু বিরক্তি প্রকাশ করেন, ‘আমি সত্যিই এই প্রশ্নের উত্তর দিতে চাই না। ক্ষমা করবেন। পরবর্তী প্রশ্ন প্লিজ।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে দেশম জানান যে, আর্জেন্টিনা ২০১৮ সালের সেই দল নেই। মেসিকে মানুষ হিসেবে আটকাতে যা করা যায় তারা করবেন বলেও উল্লেখ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *