Breaking News

আইসিসি ওয়ানডে সুপার লিগের বাংলাদেশের ধারের কাছেও নেই অস্ট্রেলিয়া- ভারত

ওয়ানডে সুপার লিগের বাংলাদেশের ধারের কাছেও নেই অস্ট্রেলিয়া এবং ভারত। আইসিসি ওয়ানডে বিশ্বকাপের সুপার লিগের পয়েন্ট টেবিলের তালিকায় বাংলাদেশ দলের ধারে কাছেও নেই ক্রিকেটের অন্যতম সেরা পরাশক্তি অস্ট্রেলিয়া ও ভারত।

সুপার লিগের পয়েন্টে টেবিলে শীর্ষে দুই দল ইংল্যান্ডের পরেই আছে বাংলাদেশ। ১৮ ম্যাচে ১২০ পয়েন্ট নিয়ে শীর্ষ দুইয়ে অবস্থান টাইগারদের। মাত্র ৫ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে ইংল্যান্ড।

বাংলাদেশের মতো ১৮ ম্যাচে অংশ নিয়ে ১২০ পয়েন্ট নিয়ে ভগ্নাংশের হিসেবে পিছিয়ে থেকে তৃতীয় পজিশনে রয়েছে পাকিস্তান। ১২ ম্যাচে ১১০ পয়েন্ট নিয়ে চতুর্থ পজিশনে নিউজিল্যান্ড।

১৫ ম্যাচে ১০৯ পয়েন্ট নিয়ে পঞ্চম পজিশনে আছে ২০২৩ বিশ্বকাপের আয়োজক ভারত। ষষ্ঠ, সপ্তম, অষ্টম, নবম ও দশম পজিশনে যথাক্রমে আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, আয়ারল্যান্ড ও শ্রীলংকা।

তার ঠিক পরেই অবস্থান দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডসের। ২০২৩ সালের অক্টোবর-নভেম্বরে ১০টি দল নিয়ে ভারতে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। স্বাগতিক হিসেবে ভারত সরাসরি মূলপর্বে খেলবে।

সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ৭ দল মূলপর্বে খেলার সুযোগ পাবে। ২০২৩ সালের ১৮ জুন জিম্বাবুয়েতে বাছাই পর্বের খেলা শুরু হয়ে ৯ জুলাই শেষ হবে। এর পর ২১ দিনের বাছাই পর্ব শেষে চুড়ান্ত হবে কোন তিনটি দল বিশ্বকাপের মূলপর্বে খেলবে।

এর আগে ২০১৯ সালের বিশ্বকাপে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে থাকা শীর্ষ ৮ দলই সরাসরি অংশ নিয়েছিলো বিশ্বকাপে আর বাকি দুই দল এসেছিলো বাছাই পর্বের বাধা টপকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *