Breaking News

নিজেকে কিংবদন্তীর সর্বকালের সেরা অফস্পিনার দাবি করলেন বয়স ৪৩’এ’ পা রাখা ‘ক্রিস গেইল’

নিজেকে কিংবদন্তীর সর্বকালের সেরা অফস্পিনার দাবি করলেন তিনি। বয়স ৪৩ ছাড়িয়ে যাবেন আসছে সেপ্টেম্বরেই। তারপরও ফ্র্যাঞ্চাইজি লিগ ক্রিকেটে খেলে যাচ্ছেন ক্যারিবিয়ান ক্রিকেটার ক্রিস গেইল। ক্রিকেট মাঠে ব্যাট হাতে তান্ডব চালান এটা সবাই দেখেন বা জানেন।

গেইলের নিজের দিনে যে কোন বোলারকে শেষ করে দেন। এমন করে ব্যাট হাতে নিজেকে সেরা প্রমাণ করছেন আগেই, তবে এবার নিজেকে নিয়ে করলেন এক বিস্ফোরক মন্তব্য।

জানালেন সর্বকালের সেরা অফ স্পিনার তিনি নিজেই। আন্তর্জাতিক ক্রিকেটে সব ফরম্যাট মিলিয়ে ২৬০টি উইকেট শিকার করেছেন গেইল। পাশাপাশি ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটেও ৮৩টি উইকেট নিয়েছেন তিনি।

খুব বেশি উইকেট না নিয়েও গেইল জানিয়েছেন সর্বকালের সেরা অফ স্পিনার তিনি নিজেই। যদিও ‘ইউনিভার্স বস খ্যাত এই তারকা ব্যাটার এক প্রকার মজার ছলেই এমনটা বলেছেন!

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও ক্যারিবীয় জার্সি গায়ে তাকে দেখলে অবাক হওয়ার কিছু থাকবে না। বাঁহাতি এই বিধ্বংসী ব্যাটার ক্যারিবীয় দ্বীপপুঞ্জে ৬০ বলের ক্রিকেট টুর্নামেন্ট ‘সিক্সটি’তে অংশ নিচ্ছেন।

যেটা হতে পারে তার বিশ্বকাপের বড় প্রস্তুতি। রেকর্ড বলছে, টি-টোয়েন্টিতে সর্বকালের সেরা ব্যাটার গেইল। তার রেকর্ডের ধারেকাছেও নেই কেউ। কিন্তু গেইল কি শুধু ব্যাটার? স্বঘোষিত ‘ইউনিভার্স বস’

এবার ঘোষণা দিয়ে বসলেন, তিনিই বিশ্বের সেরা অফস্পিনার। ক্রিকইনফো’কে দেওয়া এক সাক্ষাৎকারে গেইল বলেন, ‘আপনি কী জানেন? আমার বোলিংটা সহজাত। অবশ্যই আমাকে বল করতে হবে।

কারণ আমি সর্বকালের সেরা অফস্পিনার। মুরালি নিশ্চিতভাবেই আমার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে না। আমার ইকোনমি সেরা, এমনকি সুনিল নারিনও আমার ধারেকাছে নেই। অবশ্য পরিসংখ্যান গেইলের এই মতকে সমর্থন করছে না।

টি-টোয়েন্টিতে ৭.৬২ ইকোনমিতে ৮৩ উইকেট নিয়েছেন গেইল। নারিন ৪৬৩ উইকেট নিয়েছেন ৬.০২ ইকোনমিতে। মুরালিধরনেরও এই ফরম্যাটে ১৭৯ উইকেট আছে ৬.৩৮ ইকোনমিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *