Breaking News

আফ্রিদির কোচিংয়ে বদলে গেল ‘জামাই’ শাহিন আফ্রিদি, পেলেন টি-টোয়েন্টিতে প্রথম অর্ধশতক

চোট সারিয়ে মাঠে ফেরার আগে শাহিন আফ্রিদিকে আলাদা ভাবে প্রশিক্ষণ দিয়েছিলেন শাহিদ আফ্রিদি। বোলিংয়ের পাশাপাশি শাহিনের ব্যাটিংয়েও গুরুত্ব দিয়েছিলেন পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার।

পাকিস্তান সুপার লিগে তারই সুফল পেলেন তার জামাই। টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম অর্ধশতরান করলেন শাহিন। বোলার শাহিনকে সমীহ করেন বিশ্বের প্রায় সব ব্যাটারই।

পাকিস্তানের অন্যতম সেরা ফাস্ট বোলারের হাতে বল তুলে দিয়ে নিশ্চিন্ত থাকেন অধিনায়ক বাবর আজম। এবার তিনি ব্যাটার শাহিনকেও ভরসা করতে পারবেন। পাকিস্তান সুপার লিগে আগ্রাসী অর্ধশতরান করলেন পাক ফাস্ট বোলার।

লাহোর ক্যালান্ডার্স অধিনায়ক ৩৬ বলে ৫২ রানের ইনিংস খেললেন পেশোয়ার জালমির বিপক্ষে। মারলেন বিশাল পাঁচটি ছক্কা। তিনটি চারও এসেছে তার ব্যাট থেকে। শুধু ব্যাট হাতে সফলই হলেন না শাহিন।

আত্মবিশ্বাসী লাহোর অধিনায়ক নিজেকে ব্যাটিং অর্ডারের ছয় নম্বরেও তুলে এনেছিলেন এই ম্যাচে। ২১ রানে দলের ৪ উইকেট পড়ে যাওয়ার পর ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলকে চাপ মুক্ত করেন তিনি।

পঞ্চম উইকেটে হোসেন তালাতের সঙ্গে গড়েন ১১৪ রানের জুটি। হোসেন করেন ৩৭ বলে ৬৩ রান। ৪টি চার এবং ৫টি ছয় মারেন তিনি। শাহিন হাত খুলতে কিছুটা সময় নেন। প্রথম ৯ বল খেলে করেছিলেন ১ রান।

তার পর প্রতিপক্ষের বোলারদের পাল্টা আক্রমণ শুরু করেন লাহোর অধিনায়ক। ৩৪ বলে পূর্ণ করেন অর্ধশতরান। শাহিনের আগ্রাসী অর্থশতরান অবশ্য দলকে জয় এনে দিতে পারেনি।

পেশোয়ারের ২০৭ রানের জবাবে লাহোরের ইনিংস শেষ হয় ১৭২ রানে। পাকিস্তান সুপার লিগের এই ম্যাচে বল হাতেও ৪ উইকেট নিয়েছেন সিনিয়র আফ্রিদির জামাই।উল্লেখ্য, পাকিস্তান সুপার লিগ শুরু হওয়ার কয়েক দিন

আগেই শাহিদের মেয়ের সঙ্গে বিয়ে হয়েছিল শাহিনের। হাঁটুর চোটের জন্য গত জুলাই মাস থেকে মাঠের বাইরে ছিলেন শাহিন। অস্ত্রোপচারের পর শুধু খেলেছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *