Breaking News

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে সফল হতে যা করতে হবে বাংলাদেশকে

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আয়োজক অস্ট্রেলিয়া। অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে অংশ নিতে যাওয়া দলগুলোর উদ্দেশ্যে বেশ কিছু পরামর্শ দিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক সফল তারকা পেসার মিচেল জনসন।

অস্ট্রেলিয়ার কন্ডিশনে গতি অনেক বড় ব্যাপার। কিন্তু সব সময় যে গতিই সাফল্য এনে দেয় তা মনে করেন না জনসন। দুইবার আইসিসির বর্ষসেরা ক্রিকেটার হওয়া এই পেসার বললেন- বোলিং করতে হবে জুটি বেঁধে।

তিনি বলেন, পেস বোলারদের ১৪৫ এর বেশি গতিতে বল করতে হবে। কেউ যদি ১৪৫ কিমির বেশি গতিতে বল করতে পারে, একই গতিতে বল করার জন্য আরেকজনকে দরকার নেই।

প্রয়োজন এমন বোলারের যারা পরস্পরকে সহায়তা করবে, একসঙ্গে কাজ করবে। সাবেক ক্রিকেটারদের টুর্নামেন্ট লেজেন্ডস লিগে অংশ নিতে ভারত সফরে রয়েছেন জনসন।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে অস্ট্রেলিয়ার হয়ে দুটি ওয়ানডে বিশ্বকাপ জয়ী বোলার জনসন বলেন, অস্ট্রেলিয়ায় সফল হতে হলে নিশ্চিতভাবে তিনজন ফাস্ট বোলার খেলাতে হবে,

কিছু কিছু কন্ডিশনে সম্ভব হলে চারজন, যেমন পার্থে। আমার ধারণা, প্রত্যেক দলের এমন পরিকল্পনা আছে। এদিকে মোস্তাফিজুর রহমানের ফর্ম নিয়ে ডোনাল্ড বলেন,

আমরা দেখেছি সে ইয়র্কার দেওয়ার ক্ষেত্রে কতটা ধারাবাহিক। গত কয়েক মাসে সে হয়তো সেই পুরনো ছন্দে নেই। নিজের অভিজ্ঞতা থেকে বলি- চাপের মুহূর্তে ইয়র্কার দেওয়ার আত্মবিশ্বাস যখন থাকবে না,

যখন শুধু স্লোয়ার বলের ওপর নির্ভর করবেন, তখন কাজটা খুবই কঠিন হয়ে যায়। আমি ওর সঙ্গে এটা নিয়ে কথা বলেছি। আশা করছি, যেখানে সে ছিল, আমি তাকে সেখানে ফিরিয়ে নিতে পারব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *