Breaking News

সাকিবের নেতৃত্ব নিয়ে তামিম বললেন ওকে সময় দিতে হবে

সাকিবের কাছে থেকে ভাল কিছু নেতৃত্ব আশা করলে ওকে সময় দিতে হবে। সদ্যই বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক হয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে টেস্ট অধিনায়কত্ব নিয়েই সাকিব যে, সব পাল্টে দিবেন, সেই দলে নেই বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

প্রায় একই সময়ে ক্যারিয়ার শুরু করেছেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। দুজনের ক্যারিয়ারও এগিয়েছে প্রায় সমানতালে। একজন ব্যাট হাতে হয়েছেন দেশসেরা, আরেকজন ব্যাটে-বলে সমানতালে নিজেকে পরিণত করেছেন দেশের সেরা ক্রিকেটারে।

তার মতে, টেস্টে ভালো করতে হলে, অধিনায়ক সাকিবকে সময় দিতে হবে। রবিবার (৫ জুন) ঢাকায় এক অনুষ্ঠানে তামিম জানান, সাকিবের ক্রিকেটীয় মস্তিষ্ক খুবই ভালো। অধিনায়ক হিসেবে ভালো করতে হলে, তাকে সময় দিতে হবে।

গত মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে আলোচনার পর অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান মোমিনুল হক। ফলে তৃতীয়বারের মত টেস্ট দলের অধিনায়ক হন সাকিব।

এর আগে ২০০৯ ও ২০১৭ সালে দু’বার বাংলাদেশের টেস্ট অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন সাকিব। দুই মেয়াদে, ১৪ ম্যাচে টেস্ট দলকে নেতৃত্ব দেন সাকিব।

তার অধীনে জয় ৩টি ও হার ১১টি ছিল। তৃতীয় মেয়াদে আবারও বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক সাকিব। তবে অধিনায়ক হিসেবে দলকে গুছিয়ে নিতে সাকিবকে সময় দেয়ার পক্ষে তামিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *