Breaking News

ভারতের তামিলনাড়ুকে ইনিংস ও ৪ রানে বড় ব্যাবধানে হারিয়েছে মিঠুনরা

তিন দিনেই জয়ের মঞ্চটা তৈরি করে ফেলেছিলেন মোহাম্মদ মিঠুনরা। চতুর্থ দিনে সেটা নিশ্চিত করতে খুব একটা সমস্যায় পড়তে হয়নি বিসিবি একাদশকে। তামিলনাড়ুকে ২৫২ রানে গুড়িয়ে দিয়ে ইনিংস ও ৪ রানে জিতেছে মিঠুনের দল।

এ ম্যাচ জিতে দুই ম্যাচ সিরিজে এগিয়ে গিয়েছে বাংলাদেশের দলটি। চেন্নাইয়ের এম চিদাম্বরাম স্টেডিয়ামে প্রথম ইনিংসেই দুর্দান্ত খেলেছে বিসিবি একাদশ।

অধিনায়ক মিঠুন খেলেছেন অপরাজিত ১৫৬ রানের ইনিংস আর সাদমান ইসলামের ব্যাট থেকে আসে ৮৯ রান। তাতে ৯ উইকেটে ৩৪৯ রান করে ইনিংস ঘোষণা করে বিসিবি একাদশ।

জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় তামিলনাড়ু। ভারতের আঞ্চলিক দলটি প্রথম ইনিংসে অলআউট হয় মাত্র ৯৩ রানে। ৫ উইকেট নিয়ে একাই দলটিকে ধসিয়ে দিয়েছেন পেসার রেজাউর রহমান রাজা।

ফলো অনে ব্যাটিং করতে নেমেও শুরুটা ভালো হয়নি তামিলনাড়ুর। ৯৮ রানে ৬ উইকেট হারিয়ে ফেলা দলটি তৃতীয় দিন শেষ করে ১৩৩ রানে। ইনিংস হার এড়াতে শেষদিনে তাদের দরকার ছিল ১২৩ রান, হাতে ছিল ৪ উইকেট।

আগের দিন আশা জাগানো আদিত্য গনেশ শেষদিন ফিরেছেন খেলার শুরুতেই। অষ্টম উইকেটে শতরানের জুটিতে প্রতিরোধ গড়েন অজিত রাম ও অশ্বিন ক্রিস্ট। দুজনের ফিফটিতে ইনিংস ব্যবধান প্রায় এড়িয়েই ফেলেছিল তামিলনাড়ু।

কিন্তু ১ রানের ব্যবধানে দুজন ফিরলে শেষ হয় সে আশা। দ্বিতীয় ইনিংসে ২৫২ রানে অলআউট হয় স্বাগতিকরা। অজিত ৫৫ ও অশ্বিন করেন ৫৭ রান। দ্বিতীয় ইনিংসে বিসিবি একাদশের হয়ে ৫ উইকেট নিয়েছেন স্পিনার তাইজুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *