Breaking News

টি-টোয়েন্টিতে উন্নতি করতে ক্রিকেটারদের বিদেশি লিগে খেলার সুযোগ করে দেবে ‘বিসিবি’

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে বাংলাদেশ এখন দুর্বলতম দলগুলোর একটি। ভাগ্যজোরে সরাসরি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে খেলছে। যেখানে পারফর্মেন্স যাচ্ছেতাই। বহু পরীক্ষা-নিরীক্ষা করেও সুফল মিলছে না।

এই ফরম্যাটে দলকে শক্তিশালী করতে উপায় খুঁজছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তার মাঝে একটি হলো বিদেশি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টগুলোতে অংশগ্রহণ।

বিদেশি লিগগুলোতে বাংলাদেশি ক্রিকেটারদের চাহিদা এমনিতেই কম। আইপিএলে ঘুরে ফিরে সেই সাকিব-মুস্তাফিজ। গত আসরে তো সাকিব দলই পাননি। আগামী আসরে কেউ সুযোগ পাবে কিনা সন্দেহ আছে।

এছাড়া পিএসএল, সিপিএলেও সেই দুই-তিনজনই সুযোগ পেয়ে থাকেন। বিগ ব্যাশ, কাউন্টি ক্রিকেটের কথা ভাবাও যায় না। টি-টোয়েন্টি ফরম্যাটে উন্নতি করতে ক্রিকেটারদের

বিদেশি লিগে খেলানোর সুযোগ করে দেওয়ার কথা শোনা গেল বিসিবি কর্মকর্তার মুখে। বিষয়টি নিয়ে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন,

‘আমরা চাই আমাদের ক্রিকেটাররা যতটুক সম্ভব ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলুক।  কারণ এটি এখন খুব জনপ্রিয়। অন্য দল যেভাবে এগিয়ে গেছে, আমরা কিন্তু সেভাবে এগোইনি। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখে আমার তাই মনে হচ্ছে।

আমরা ঢাকায় গিয়ে আমাদের এই ফরম্যাটটা নিয়ে আরও সিরিয়াসলি চিন্তা করতে হবে। আমাদের ক্রিকেটাররা যাতে বাইরে আরও ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে খেলতে পারে সে সুযোগটা আমরা করে দেব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *