Breaking News

ওয়ানডেতে তামিমের নতুন মাইলফলক ছুঁতে ১৭৪ রান দূরে

ওয়ানডেতে আট হাজার ক্লাবের সদস্য হতে ১৭৪ রান দরকার বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবালের। এই সমীকরণ মাথায় নিয়ে আগামীকাল থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করতে যাচ্ছেন তামিম।

ওয়ানডেতে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রহকারী তামিম। ২২৫ ম্যাচে ৭ হাজার ৮২৬ রান করেছেন তামিম। ব্যাট হাতে ১৪টি সেঞ্চুরি ও ৫২টি হাফ-সেঞ্চুরি রয়েছে তার।

গত মার্চে সর্বশেষ ওয়ানডে খেলেন তামিম। দক্ষিণ আফ্রিকার মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে যথাক্রমে- ৪১, ১ ও অপরাজিত ৮৭ রানের ইনিংস খেলেছিলেন তামিম।

এর আগে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৯ ম্যাচে ২টি সেঞ্চুরি ও ৮টি হাফ-সেঞ্চুরিতে ১ হাজার ৯১ রান করেছিলেন তামিম। তামিমের পর বাংলাদেশের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৬ হাজার ৭৫৫ রান সাকিব আল হাসানের।

এর আগে টেস্টের পর টি-২০ সিরিজেও কোনো প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেনি বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজ সফরে এখন টাইগারদের শুধু বাকি ওয়ানডে সিরিজ। যা শুরু আজ রবিবার।

এই ফরম্যাটে টাইগারদের অধিনায়ক তামিম ইকবাল। তিনি মনে করিয়ে দিলেন, বাকি দুই ফরম্যাটে দল খারাপ করলেও ওয়ানডেতে তারা ভালো। ওয়ানডে সিরিজে দলের ভালো করা নিয়েও বেশ আশাবাদী তামিম।

তামিম আরুও বলেন আমার কাছে মনে হয় একটা সিরিজে যখন ম্যাচ জিতছেন না, এটা সবসময় কঠিন। সঙ্গে এটাও মনে রাখতে হবে এই ফরম্যাটটা আমাদের গর্ব করার মতো, আমরা ভালো দল।

এখানে কোনো সন্দেহ নাই। যদিও যতই ভালো খেলি না কেন, ওই দিনটাতে সব বক্স পূরণ করতে হবে। এটা সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার। এখন পর্যন্ত আমরা হয়তো ভালো ক্রিকেট খেলতে পারি নাই, টেস্ট বলেন বা টি-টোয়েন্টি।

আমি আশা করি ওয়ানডেতে আমরা ভালো করব। এই ফরম্যাটটাতে আমরা স্বাচ্ছন্দ্যবোধ করি। সঙ্গে এটাও বলতে হবে বাকিরাও ভালো করছে। আমাদের সেরাটা খেলতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *