Breaking News

২০২৩ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের নিলামে ৪ বাংলাদেশি ক্রিকেটার

২০২৩ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আসরের জন্য নিলামে নাম লিখিয়েছিলেন বাংলাদেশের ৬ ক্রিকেটার। তবে মঙ্গলবার প্রকাশিত নিলামের চূড়ান্ত তালিকায় জায়গা পেয়েছেন তাদের মধ্যে ৪ জন।

সেখানে আছেন সাকিব আল হাসান, লিটন দাস, তাসকিন আহমেদ ও আফিফ হোসেন। এবারের আইপিএলে নিলামের জন্য ৯৯১ জন দেশি-বিদেশি ক্রিকেটার নিবন্ধন করলেও মোট ৪০৫ জন ক্রিকেটারের নাম উঠবে নিলামে।

সেখানে ভারতের ২৭৩ জনের সাথে বিদেশি ক্রিকেটার রয়েছেন ১২৩ জন। বাংলাদেশ থেকে আইপিএল নিলামের জন্য নাম দিয়েছিলেন সাকিব আল হাসান, লিটন দাস, তাসকিন আহমেদ, আফিফ হোসেন ধ্রুব, শরিফুল ইসলাম এবং নাসুম আহমেদ।

এদের মধ্যে থেকে বাদ পড়েছেন পেসার শরিফুল এবং স্পিনার নাসুম। নিলামে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ কোটি ৫০ লাখ রুপি। এদিকে উইকেটকিপারদের নিয়ে তৈরি ৩ নম্বর সেটে রয়েছেন লিটন,

যার ভিত্তিমূল্য মাত্র ৫০ লাখ। নিলামের ২ নম্বর সেটে আছেন সাকিব। সেখানে তার সঙ্গী স্যাম কারান, বেন স্টোকস, ক্যামেরন, জেসন হোল্ডার, ওডিন স্মিথ এবং সিকান্দার রাজা।

পেসার তাসকিন আহমেদ রয়েছেন ১৩ নম্বর সেটে। সেখানে তার সঙ্গী দুশমন্থ চামিরা, কাইল জেমিসন, রাইলি মেরিডিথ, ব্লেসিং মুজারাবানি এবং সন্দ্বীপ শর্মা। বাংলাদেশি আরেক ক্রিকেটার আফিফ রয়েছেন ২৯ নম্বর সেটে।

সেই সেটে তার সঙ্গে আছেন টম কারান, ময়সেস হেনরিক্স, স্কট কুগেলিন, সিসান্দা মাগালা, ক্রেইগ ওভারটন, ডার্চি শর্ট, ধনাঞ্জয়া ডি সিলভার মতো ক্রিকেটাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *