Breaking News

১২তম শিরোপার হাতছানি ব্রাজিলের সামনে: এক নজরে ফাইনাল রাউন্ডে ম্যাচগুলোর সূচি

বিশ্ব কাঁপানো লাতিন আমেরিকা অঞ্চলের ফুটবলারদের আন্তর্জাতিক পর্যায়ে পরিচিতি লাভ করা শুরু করে ‘অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপ’ টুর্নামেন্ট দিয়ে। চার বছর পর কলম্বিয়ায় বসেছে টুর্নামেন্টটির এবারের আসর।

প্রতি দুই বছর অন্তর অন্তর আয়োজন হলেও মাহামারি করোনাভাইরাসের কারণে ২০২১ সালে ভেনিজুয়েলায় অনুষ্ঠিত্বব্য ‘অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপ’ এর ৩০তম আসর স্থগিত করা হয়।

চলতি বছরে কলম্বিয়ায় বসেছে সেই আসরটি। জুনিয়র কোপা খ্যাত টুর্নামেন্টটির ইতোমধ্যে গ্রুপ পর্বের খেলা শেষ হয়েছে। দশ দলের অংশগ্রহণে টুর্নামেন্টের গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় আর্জেন্টিনা, পেরু, চিলি ও বলিভিয়া অনূর্ধ্ব-২০ দল।

ফাইনাল রাউন্ড নিশ্চিত করা দলগুলো হলো, ব্রাজিল, কলম্বিয়া, ইকুয়েডর, প্যারাগুয়ে, উরুগুয়ে ও ভেনেজুয়েলা। টুর্নামেন্টটির নিয়ম অনুযায়ী গ্রুপ পর্ব থেকে ফাইনাল রাউন্ডে ওঠে আসা দলগুলো একে অপরের মুখোমুখি হবে।

সেখানে পয়েন্ট টেবিলের শীর্ষ দু’দল হবে চ্যাম্পিয়ন ও রানার্সআপ। মঙ্গলবার (৩১ জানুয়ারি) থেকে শুরু হবে অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপের ফাইনাল রাউন্ডে খেলা।

মঙ্গলবার বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় মুখোমুখি হবে প্যারাগুয়ে ও ভেনেজুয়েলা। একই দিন রাত ৪টা ৩০ মিনিটে ব্রাজিল খেলবে ইকুয়েডরের বিপক্ষে। ফাইনাল রাউন্ডে অন্য সবার মতো ব্রাজিলের ম্যাচও পাঁচটি।

চলুন দেখে নেই কোন দিন কার বিপক্ষে কখন মাঠে নামবে টুর্নামেন্টটির সর্বোচ্চ ১১বারের চ্যাম্পিয়নরা।
দ্বিতীয় ম্যাচ : ব্রাজিল বনাম ভেনেজুয়েলা, ৩ ফেব্রুয়ারি দিবাগত রাত সাড়ে চারটায়।
তৃতীয় ম্যাচ : ব্রাজিল বনাম প্যারাগুয়ে, ৬ ফেব্রুয়ারি দিবাগত রাত সাড়ে চারটায়।
চতুর্থ ম্যাচ : ব্রাজিল বনাম কলম্বিয়া, ১০ ফেব্রুয়ারি সকাল ৭টায়।
পঞ্চম ম্যাচ : ব্রাজিল বনাম উরুগুয়ে, ১২ ফেব্রুয়ারি সকাল ৭টায়।
ওপরে বর্ণিত সময়গুলো বাংলাদেশের সময় অনুযায়ী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *