Breaking News

হাশিম আমলাকে নিয়ে আবেগঘন বার্তা এভি ডি ভিলিয়ার্সের

২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপ শেষেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন হাশিম আমলা। এরপর চালিয়ে যাচ্ছিলেন ঘরোয়া ক্রিকেট। তবে দিন দুই আগে এবার সবধরণের ক্রিকেট থেকেই বিদায় বলে দিলেন সাবেক প্রোটিয়া এই ক্রিকেটার।

তার বিদায়ে অবশ্য দেশটির সাবেক ক্রিকেটাররা প্রকাশ করেছেন আবেগঘন বার্তা। যেখানে তার সাবেক সতীর্থ এভি ডি ভিলিয়ার্স বলেছেন, আমলাকে নিয়ে তিনি একটা আস্ত বই লিখে ফেলতে পারবেন। ডি ভিলিয়ার্স এক টুইটে লিখেছেন, ‘হাশিম আমলা,

কোথা থেকে শুরু করব? ব্যাপারটা সহজ নয়। কয়েক দিন, কয়েক সপ্তাহ, কয়েক মাস কিংবা কয়েক বছরও লেগে যেতে পারে। আক্ষরিক অর্থেই তোমাকে নিয়ে আস্ত বই লিখে ফেলতে পারব। সব সময় আমার পাশে থাকার জন্য ধন্যবাদ।

তুমি সেই ভাই, যে অনেকভাবে আমাকে নিরাপদ বোধ করিয়েছ। আমলার যাত্রা মোটেও সহজ ছিল না দাবি করে ভিলিয়ার্স লিখেন, ‘তোমার যাত্রা সহজ ছিল না। শুনতে হয়েছে, এই ছেলের টেকনিক উদ্ভট, টিকবে না,

কধারাবাহিক হতে পারবে না। ‘ কিন্তু এরপর তুমি তোমার নিজস্ব ধারায় এগিয়ে গেলে, দিনের পর দিন ব্যাটিং করে গেলে, যেটা তুমি পারো। দলের জন্য, দেশের জন্য স্থির, শান্ত, ধারাবাহিক, নির্ভীক, দক্ষ আর বিনয়াবনত থেকেছ।

তুমি আমাকে এমনভাবে অনুপ্রাণিত করেছ, যা আমি ব্যাখ্যা করতে পারব না। আমলার আরেক সতীর্থ ডেল স্টেইনও টুইট করেছেন। তিনি লেখেন, ‘খুব সম্ভবত আমার এই টুইটটি তার চোখে পড়বে না।

তবু বলতে চাই, আমলা একজন ক্রিকেটারের চেয়েও বেশি কিছু। সত্যিকারভাবে এযাবৎকালের অন্যতম সেরা মানুষ। তোমাকে স্যালুট জানাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *