Breaking News

কোহলির চাওয়াতেই আম্পায়ারের নো বলের সিদ্ধান্ত! সাকিব কী আপত্তি করেছিলেন?

ভারতের বিরুদ্ধে ১৫তম ওভারে বল করছিলেন হাসান মাহমুদ। তার ওভারের শেষ বলটি ছিল বাউন্সার। বিরাট কোহলি মাথার উপর থেকে কোনো রকমে বলটি ব্যাটে লাগান।

সাথে সাথে তাকে দেখা যায় আম্পায়ারকে ডানহাত দিয়ে নো বলের ইঙ্গিত করতে। মাঠের আম্পায়ারও নো ডাকেন। কিন্তু তাতেই আপত্তি ছিল অধিনায়ক সাকিব আল হাসানের।

বুধবার অস্ট্রেলিয়ার অ্যাডিলেড ওভালে বাংলাদেশ-ভারত ম্যাচে দৃশ্যটি দেখা যায়। এরপর সাকিব প্রতিবাদ জানান। দৌড়ে আসেন আম্পায়ারের সাথে কথা বলতে।

আম্পায়ারকে তিনি বোঝাতে চান যে, কোহলি কখনো আম্পায়ারকে বলতে পারেন না ‘নো বল’ দেয়ার জন্য। পরে দেখা যায়, বিরাট কোহলিও সাকিব এবং আম্পায়ারের মাঝে চলে আসেন। কোহলি সাকিবকে বোঝাতে শুরু করেন যে, ওটা নো ছিলই।

সাকিব তাকেও কিছু বললেন। কিন্তু সব কিছুই চলল হাসিমুখে। কোনো কথা কাটাকাটি বা ঝগড়া করতে দেখা যায়নি দলের শীর্ষ অভিজ্ঞ দুই খেলোয়াড়কে। আম্পায়ারের সিদ্ধান্ত মেনে দুজনে চলে যান যার যার জায়গায়।

এদিকে এই ম্যাচ খেলতে নামার আগে সাকিব বলেছিলেন যে, তারা বিশ্বকাপ জিততে আসেননি। যদিও ম্যাচের আগে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘এটা আমাদের জন্য খুব বড় ম্যাচ। আমরা ভালো করে প্রস্তুতি নিয়ে নামছি।

দলের সবাই খুব ফুরফুরে মেজাজে আছে। এই দলকে নিয়ে আমরা দীর্ঘ দিন খেলছি। আশা করছি ভারতের বিরুদ্ধে ভালো খেলব। প্রথমে ব্যাট করতে নেমে ভারত ২০ ওভারে ১৮৪ রান সংগ্রহ করে।

বিরাট কোহলি এবং লোকেশ রাহুল দুজনেই ব্যক্তিগত অর্ধশত রান পূর্ণ করেন। সূর্যকুমার যাদব ১৬ বলে করেন ৩০ রান। শেষ ওভারে রবিচন্দ্রন অশ্বিন একটি ছক্কা এবং একটি চার মেরে ভারতের স্কোর পৌঁছে দেন ১৮৪ রানে।

বাংলাদেশের হয়ে হাসান আল মাহমুদ তিনটি ও সাকিব আল হাসান নিয়েছেন ২ উইকেট। জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুতেই আগ্রাসী হয়ে উঠেন লিটন দাস। তার দুর্দান্ত ব্যাটিংয়ে পাওয়ার প্লেতে বিনা উইকেটে এসেছে ৫০ রান। লিটন দাস ২১ বলেই ছুঁয়ে ফেলেছেন অর্ধশতক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *