Breaking News

কোচ সালাউদ্দিন বলে দিলেন সৌম্যের দলে ফেরার করণীয় কি

গেল বছর থেকে ব্যাট হাতে একেবারেই প্রাণহীন সৌম্য সরকার। ফরম্যাট বদলেছে, ব্যাটিং অর্ডারও বদলেছে শুধু বদলায়নি সৌম্যের ব্যাটের রানক্ষরা। চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) সে ধারা অভ্যাহত রয়েছে।.

কেননা এবারের বিপিএলে ঢাকা ডমিনেটরসের হয়ে এখন পর্যন্ত ৫ ম্যাচ খেলে করেছেন মোটে ২৬ রান। তার মধ্যে আবার ডাক রয়েছে দুটি।

গতকাল বৃহস্পতিবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচেও সৌম্য ফিরেছেন কোনো রান না করেই। এদিকে কুমিল্লার কোচ মোহাম্মদ সালাউদ্দিন অবশ্য সৌম্যের জাতীয় দলে ফেরা নিয়ে পরামর্শ বাতলে দিয়েছেন।

এ নিয়ে উদাহরণ টেনেছেন সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হকেরও। সালাউদ্দিন বলছিলেন, ‘(সৌম্যর ফেরা অসম্ভব কি না) অসম্ভব বলে তো কিছু নেই! গত এক বছর মুমিনুল হকও রান করেনি।

ওকেও অনেক কাছ থেকে দেখেছি। মুমিনুল যদি ফিরতে পারে, সৌম্যর পক্ষেও সম্ভব। হয়তো ওকে একটু ভালোভাবে যত্ন নিতে হবে। কেউ না কেউ ওর দায়িত্ব নিতে হবে। কারণ এই ধরনের ছেলেদের সঙ্গে কেউ থাকে না।

ওকে একটা ভালো গাইডিংয়ের মধ্যে থাকতে হবে। সালাউদ্দিন যোগ করেন, ‘সময় একটু বেশি নিক ওর কিছু টেকনিক্যাল সমস্যা আছে। সেগুলো যদি ঠিক করতে পারে, আমার মনে হয় ওর পক্ষেও ফেরা সম্ভব।

আপনি একবার আন্তর্জাতিক ক্রিকেটে ভালো দাপট দেখিয়েছেন, আপনি কখনও এটা ভুলে যাবেন না। সে হয়তো ভুলেওনি। হয়তো তার কিছু মানসিক সমস্যা হচ্ছে, কিছু টেকনিকাল সমস্যা হচ্ছে।

তার পাশে কেউ না কেউ থাকতে হবে। তাকে লম্বা সময় দিতে হবে। আমার মনে হয় সে ফিরতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *