Breaking News

এক পায়ে ফুটবল খেলে এমবাপ্পে-রিচার্লিসনদের সঙ্গে বর্ষসেরা গোলের তালিকায় ‘ওলেকসি’

কাতার বিশ্বকাপে দুর্দান্ত গোল করে চমক দেখান ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে ও ব্রাজিলের রিচার্লিসন। বিশ্বকাপের ফাইনালে এমবাপ্পের দ্বিতীয় গোলটি ছিল মুগ্ধ করার মতো,

আর সার্বিয়ার বিপক্ষে রিচার্লিসনের সেই গোল নির্বাচিত হয় বিশ্বকাপের সেরা গোল হিসেবে। বিশ্বকাপ মাতানো এই দুই ফুটবলারকে চ্যালেঞ্জ জানাচ্ছেন এক পায়ের ফুটবলার মার্সিন ওলেকসি।

ফিফার পুসকাস অ্যাওয়ার্ডে এমবাপ্পে-রিচার্লিসনদের প্রতিদ্বন্দ্বী হিসেবে নিজের নাম লেখান ওলেকসি। পোল্যান্ডের এই ফুটবলার অ্যাম্পিউটি ফুটবলে খেলেন। অ্যাম্পিউটি ফুটবল হচ্ছে শারীরিক প্রতিবন্ধকতার শিকার হওয়া ব্যক্তিদের খেলা।

ক্রাচে ভর করে ছোটা যায়, কিন্তু বল খেলতে হয় এক পা দিয়ে। এমন টুর্নামেন্টে ওলেকসির করা দুরন্ত এক বাইসাইকেল কিক জায়গা করে নিয়েছে ফিফার পুসকাস অ্যাওয়ার্ডের তালিকায়।

ওলেকসি পোল্যান্ডের অ্যাম্প ফুটবল ক্লাব ওয়ার্তা পোজনার হয়ে খেলেন। গেল বছরের নভেম্বরে স্তিল সেজজোর বিপক্ষে বাইসাইকেল গোল করেন তিনি। তার সেই দুর্দান্ত গোলই ফিফার বর্ষসেরা গোলের তালিকায় মনোনয়ন পেয়েছে।

আগামী ২৭ ফেব্রুয়ারি জুরিখে পুসকাস অ্যাওয়ার্ড ঘোষণা করবে ফিফা। এর আগে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত ভোটাভুটি চলবে। সেরা তিনজন উপস্থিত থাকবেন পুরস্কার প্রদান অনুষ্ঠানে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *