Breaking News

ক্যারিয়ারের প্রথম উইকেট নিয়ে শান্ত- তামিম ভাই এখন নিশ্চয়ই বিশ্বাস করবে আমি বল করতে পারি

নাজমুল হোসেন শান্তর মনে রাখার মতো একটি সিরিজ কাটলো। ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরি পেলেন। তিন ম্যাচে ১৯৬ রান করে হলেন সিরিজসেরাও। তবে সিরিজের তৃতীয় ওয়ানডেতে শান্ত ব্যাটিংয়ের চেয়ে বেশি নজর কেড়েছেন বোলিংয়ে।

ব্যাটিংয়েও খারাপ করেননি, ৩২ বলে ৭ বাউন্ডারিতে খেলেন ৩৫ রানের মারকুটে ইনিংস। কিন্তু শান্ত আসল ঝলক দেখিয়েছেন বল হাতে। আইরিশরা যখন নিশ্চিত জয়ের সুবাস পাচ্ছে, তখন বল হাতে নিয়ে গুরুত্বপূর্ণ ব্রেক থ্রু এনে দেন শান্ত।

তাতেই ম্যাচটা ঘুরে যায়। ৩ ওভারে ১০ রান দিয়ে অফস্পিনার শান্ত নেন ১টি উইকেট। দারুণ এই বোলিংয়ের রহস্য কী? ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শান্ত বলেন, ‘আমি কেবল আমার কাজটা করে গেছি।

হেরাথের (স্পিন বোলিং কোচ) সঙ্গে আমি অনেক অনুশীলন করেছি, সেটাই কাজে দিয়েছে। অধিনায়ক আমাকে বল করতে বলেন। বোলিংয়ের সময় মিরাজ অনেক সাহায্য করেছে। আমি তার নির্দেশনা মেনে বল করেছি।

আমি মিরাজের অ্যাকশন অনুসরণ করার চেষ্টা করেছি, যদিও পুরোপুরি পারিনি। শান্ত যোগ করেন, ‘প্রথম সেঞ্চুরিটা ছিল স্পেশাল। আশা করি, ব্যাটিং ফর্মটা ধরে রাখতে পারব। দর্শক দেখতে খুব ভালো লাগছে।

আমরা যেখানেই খেলতে যাই, তারা আসেন। তাদের কাছে কৃতজ্ঞ। আমি এখনও অলরাউন্ডার হয়ে উঠিনি। তবে তামিম ভাই সম্ভবত এখন বিশ্বাস করবেন যে, আমি বল করতে পারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *