Breaking News

হাঁড়লেই বিমানের টিকেট ধরতে হবে এক দলকে, সোহানের হুঙ্কার বাংলাদেশই ফেভারিট

এশিয়া কাপে আজ বাংলাদেশের বাঁচা-মরার লড়াই। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের প্রতিপক্ষ পাঁচবারের এশিয়া কাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। সুপার ফোরে যেতে হলে জয় দরকার দু’দলেরই। ম্যাচটির আগে শুরু হয়েছে কথার লড়াই।

শুরুটা করেছিলেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। খালেদ মাহমুদ সুজন, মাহেলা জয়াবর্ধেনের পর এই লড়াইয়ে যোগ দিলেন নুরুল হাসান সোহানও। বৃহস্পতিবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে বাংলাদেশ দলের একটি ছবি আপলোড করেছেন সোহান।

ক্যাপশনে লিখেছেন, ‘আমরা আজ পরিষ্কার ফেভারিট। ফার্স্ট ক্লাস বোলিং, ব্যাটিং ও দলগত প্রচেষ্টা প্রদর্শন করাটা শুধু সময়ের ব্যাপার। মাঠেই দেখাও কারা ভালো দল।  এবারের আসরের উদ্বোধনী ম্যাচে আফগানিস্তানের কাছে হারার পর শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা বলেছিলেন,

‘আফগানিস্তানের বিশ্বমানের বোলিং আক্রমণ আছে। আমরা জানি, ফিজ (মুস্তাফিজুর রহমান) একজন ভালো বোলার, সাকিব একজন বিশ্বমানের বোলার। এদের ছাড়া আর বিশ্বমানের বোলার নেই বাংলাদেশ দলে।

আফগানিস্তানের সঙ্গে যদি তুলনা করি, তাহলে বাংলাদেশই সহজ প্রতিপক্ষ। দুবাইয়ের আইসিসি একাডেমিতে বুধবার সংবাদ সম্মেলনে কথা বলেন বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

বাংলাদেশ দলকে নিয়ে শানাকার করা ওই মন্তব্যের প্রসঙ্গটিও এসেছে সেখানে। সুজন বলেন, ‘দাসুন (শানাকা) কেন এ কথা বলেছে এটা সে-ই জানে। আফগানিস্তানের ভালো টি-টোয়েন্টি স্কোয়াড রয়েছে, এ জন্যই হয়তো এমন কথা বলেছে।

সে এটাও বলেছে যে, আমাদের শুধু দুজন বিশ্বমানের বোলার রয়েছে। এটা ঠিক নয়, আমি তো শ্রীলঙ্কা দলেও কোনো ভালো বোলার দেখি না। বাংলাদেশে তো দুজন আছে।

সাকিব ও মুস্তাফিজের মানের বোলার শ্রীলঙ্কায় নেই। কথায় নয়, মাঠে কিভাবে খেলবেন সেটাই আসল বিষয়। দেখা যাক আগামীকাল (বৃহস্পতিবার) কী হয়। বৃহস্পতিবার টুইটারে খালেদ মাহমুদের সেই বক্তব্যের ভিডিও শেয়ার করে জয়াবর্ধনে লিখেছেন

মনে হচ্ছে এখনই সময় বোলাররা নিজেদের ক্লাস দেখিয়ে দাও এবং ব্যাটাররা প্রমাণ করো, তোমরা কেন মাঠে নেমেছ। ’ আর কয়েক ঘণ্টা পর রাত ৮টায় মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। তার আগে জয়াবর্ধনের এই টুইট শানাকাদের কতটা শাণিত করে সেটাই দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *