Breaking News

সেঞ্চুরি হাঁকানো রিজওয়ানকে যে কারণে মাঠ থেকে বেরিয়ে যেতে বলেছিলেন ধারাভাষ্যকার

গতকাল পিএসএলে করাচি কিংসের মুখোমুখি হয়েছিল মোহাম্মদ রিজওয়ানের মুলতান সুলতান। যেখানে ব্যাট হাতে প্রথম পিএসএল শতকের দেখা পান পাকিস্তানি এই তারকা ব্যাটার, খেলেন ১০ চার ও ৪ ছক্কায় ৬৪ বলে ১১০ রানের হার না মানা ইনিংস।

এমন বিধ্বংসী ইনিংস খেলার পথেও কিনা তোপের মুখে পড়তে হয়েছিলো রিজওয়ানকে, এমনকি তাকে স্বেচ্ছায় আউট হয়ে মাঠ ছেড়ে দিতেও বলেছিলেন ধারাভাষ্যকার সাইমন ডুল।

স্কোরবোর্ড দেখে অবশ্য বোঝার উপায় নেই- কেন রিজওয়ানের ওপর ক্ষিপ্ত হয়ে এমন আহ্বান জানান সাইমন। তবে যারা খেলা দেখেছেন, তারা আবার সাইমন ডুলকেও ভুল বলার সুযোগ পাবেন না।

ম্যাচ শেষে নামের পাশে ৬৪ বলে ১১০ রান থাকলেও শেষ ১৮ বলেই করেন ৫০ রান। এর আগে ইনিংসের শুরুর দিকে প্রথম ৩২ বলে ৩৬ ও ৪৩ বল খেলে করেছিলেন ৫১ রান।

সাইমন ডুল যখন রিজওয়ানকে মাঠ ছাড়তে বলেন তখন মুলতানের রান ছিল ১ উইকেট হারিয়ে ১২ ওভারে ৯০। আর রিজওয়ানের ব্যাটে তখন মাত্র ৩২ বলে ৩৫ রান! এদিকে চোট সমস্যাও ছিল রিজওয়ানের, ঠিকমতো দৌড়াতেও পারছিলেন না তিনি।

এদিকে বেঞ্চে তখনও বসে ছিলেন কাইরন পোলার্ড, ডেভিড মিলার, ব্রাথওয়েটের মতো ব্যাটাররা। এমতাবস্থায় মুলতানের সংগ্রহ যেন বড় হয় সেই উপদেশ দিতে গিয়ে সাইমন বলেন, ‘বলতে ভালো লাগছে না, কিন্তু এখন চালিয়ে খেলা উচিত।

মাঠে ছেড়ে বেরিয়ে যাও, ক্যাপ্টেন। তুমি দলের অধিনায়ক, দলের জন্য সঠিক কাজটাই করো। তুমি ঠিকভাবে দুই রানই নিতে পারছ না। তুমি তোমার অন্য প্রান্তের ব্যাটসম্যানকে মোটেই সহযোগিতা করতে পারছ না।

চলে যাও, চিকিৎসা নাও, তোমার যা করার তুমি করে ফেলেছ। মাত্র ১০৯ স্ট্রাইকরেটে ব্যাটিং করছ, অথচ এখনো অনেক আক্রমণাত্মক ব্যাটসম্যান বাকি।

ম্যাচ শেষেও অবশ্য নিজের সিদ্ধান্ত থেকে সরে আসেননি সাইমন ডুল। রিজওয়ানের শতক দেখেও পরিবর্তন হয়নি তার মতামত। বলেন, ‘রিজওয়ান শুরুর দিকে যে বলগুলো নষ্ট করেছে, সেগুলো আরো ভালোভাবে কাজে লাগানোর সুযোগ ছিল।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *