Breaking News

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতের বিপক্ষে গোল করে এগিয়ে গেল বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতের বিপক্ষে গোল করে এগিয়ে গেল বাংলাদেশ। সাফ অনূর্ধ্ব-২০ টুর্নামেন্টের ফাইনালটি বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হচ্ছে। ম্যাচের দ্বিতীয় মিনিটে ভারত পেনাল্টি থেকে গোল করে লীড নিয়েছিল। বাংলাদেশ উল্টো ম্যাচের লীড নিয়েছে।

ম্যাচের ৪৭ মিনিটে শাহীনের গোলে বাংলাদেশ ২-১ গোলে এগিয়ে যায়। দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে বাংলাদেশ এক ফ্রি কিক পায়। সেই ফ্রি কিক বক্সের মধ্যে এক হেড ঘুরে শাহীনের কাছে আসে।

শাহীন বলের নিয়ন্ত্রণ নিয়ে দুর্দান্ত শটে গোল করেন। বাংলাদেশ ম্যাচে লিড পায়। প্রথমার্ধের নির্ধারিত সময়ের শেষ মিনিটে রাজন হাওলাদারের গোলে সমতা আনে বাংলাদেশ।

শিরোপা নির্ধারণী ম্যাচে বাংলাদেশ মধ্য বিরতিতে ১-১ গোলের সমতা নিয়ে ড্রেসিংরুমে ফিরেছে। ২৫ সেকেন্ডে ভারত পেনাল্টি পেয়েছিল। সেই পেনাল্টি থেকে দ্বিতীয় মিনিটে গুরকিরাত গোল করে স্বাগতিক দলকে লীড এনে দেয়।

এরপর বাংলাদেশ ম্যাচে ফেরার সর্বাত্মক চেষ্টা করে। শেষ পর্যন্ত ৪৫ মিনিটে সফল হয়। ডান প্রান্ত থেকে সংঘবদ্ধ আক্রমণে বক্সের মধ্যে প্রবেশ করে রফিক কাটব্যাক করেন। রাজন হাওলাদার আনমার্কড ছিলেন।

তিনি জটলার মধ্যে জোরালো শট নেন। ভারতের গোলরক্ষক পরাস্ত হলে বল জালে জড়ায় আর বাংলাদেশের ডাগআউট উল্লাসে মাতে। বাংলাদেশ ম্যাচে সমতা আনার সুযোগ হাতছাড়া করেছে কয়েকটি।

তবে ভারতও মিস করেছে ব্যবধান দ্বিগুণ করার। বিশেষ করে ৩০-৪০ মিনিটের মধ্যে গুরকিরাত দু’টি নিশ্চিত গোল মিস করেন। বাংলাদেশের গোলরক্ষক আসিফ দু’টি দুর্দান্ত সেভ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *