Breaking News

সুপার ফোরের শেষ টিকিটের জন্য আজ মাঠে লড়াইয়ে নামছে পাকিস্তান-হংকং

সুপার ফোরের শেষ টিকিটের জন্য আজ মাঠে লড়াইয়ে নামছে পাকিস্তান-হংকং। দুই দলেরই এশিয়া কাপ শুরু হয়েছে ভারতের কাছে হেরে। দুই প্রতিপক্ষকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার ফোরে উঠে গেছে ভারত। এ গ্রুপ থেকে সেরা চারের টিকিট পাবে আর একটি দল।

সেটি হবে কারা? সে লড়াই হবে আজ- পাকিস্তান ও হংকংয়ের মধ্যে। বি গ্রুপ থেকে এরই মধ্যে নিশ্চিত হয়ে গেছে সুপার ফোরের দুই দল। গ্রুপসেরা হয়েছে আফগানিস্তান, দ্বিতীয় শ্রীলঙ্কা। আজ শারজায় পাকিস্তান-হংকংয়ের ম্যাচটি দিয়েই শেষ হবে গ্রুপপর্বের খেলা।

এই ম্যাচের জয়ী দলই পাবে এশিয়া কাপের সুপার ফোরের শেষ টিকিট। চলতি বছর কুড়ি ওভারের ক্রিকেটে দুই ম্যাচ খেলে এখনও জয়ের দেখা পায়নি পাকিস্তান, হেরেছে ভারত ও অস্ট্রেলিয়ার কাছে।

প্রতিপক্ষ অন্য কোনো শক্তিশালী দল হলে এ পরিসংখ্যান তাদের কপালে চিন্তার ভাঁজ ফেলতে পারতো। তবে হংকংয়ের বিপক্ষে যেকোনো দিনই ফেবারিট থাকবে পাকিস্তান। অবশ্য হংকংয়ের সাম্প্রতিক ফর্মও ফেলে দেওয়ার মতো নয়।

নিজেদের শেষ পাঁচ ম্যাচের তিনটিতেই জিতেছে কোনো আদর্শ ক্রিকেট কাঠামো না থাকা দেশটি। পাকিস্তানও নিজেদের শেষ পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে জিতেছে তিনটি, হেরেছে দুই ম্যাচ।

এ দুই দলের মুখোমুখি দ্বৈরথ হয়নি এখন পর্যন্ত। আজকের ম্যাচ দিয়েই প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি খেলবে হংকং। তবে ওয়ানডে ফরম্যাটে তিন ম্যাচ খেলে তিনটিতেই জয় পাকিস্তানের।

২০১৮ সালে ওয়ানডে ফরম্যাটের এশিয়া কাপ পাকিস্তান জিতেছিল ৮ উইকেটে। আজকের ম্যাচে পাকিস্তানের একাদশে আসতে পারে একটি পরিবর্তন। আগের ম্যাচে বারবার ক্র্যাম্প করা নাসিম শাহকে বিশ্রাম দিয়ে

নেওয়া হতে পারে মোহাম্মদ হাসনাইনকে। অন্যদিকে ভারতের বিপক্ষে উজ্জীবিত পারফরম্যান্স করা দলে কোনো পরিবর্তন আনছে না হংকং।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফাখর জামান, ইফতিখার জামান, খুশদিল শাহ, আসিফ আলি, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ হাসনাইন ,শাদাব খান, হারিস রউফ ও শাহনওয়াজ দাহানি।

হংকংয়ের সম্ভাব্য একাদশ: নিজাকাত খান (অধিনায়ক), বাবর হায়াত, ইয়ানিম মুরতাজা, কিঞ্চিত শাহ, স্কট ম্যাকেসনি (উইকেটরক্ষক), হারুন আরশাদ, আইজাজ খান, জিশান আলি, আয়ুশ শুকলা, এহসান খান, মোহাম্মদ গাজানফার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *