Breaking News

সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপ: পেরুকে উড়িয়ে ব্রাজিলের মিশন শুরু

অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপের ৩০তম আসরের উদ্বোধনী ম্যাচে পেরুকে উড়িয়ে জয় দিয়ে মিশন শুরু করে টুর্নামেন্টটির সর্বোচ্চ শিরোপা জয়ী ব্রাজিল। ‘গ্রুপ এ’ এর ম্যাচে পেরুকে ৩-০ গোলে হারায় নেইমারদের উত্তরসূরিরা।

শুক্রবার (২০ জানুয়ারি) বাংলাদেশ সময় ভোর ৪টায় কলম্বিয়ার পাসকুয়াল গুয়েরেরো স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল। ম্যাচটির প্রথমার্ধ ছিল গোলহীন। দুই দলের কেউই কারো জালে বল জড়াতে পারেনি।

তবে দ্বিতীয়ার্ধে ভয়ংকর হয়ে ওঠে সেলেসাওরা। একে একে পেরুর জালে তিনবার বল জড়ায় তারা। মাত্র ১৩ মিনিটে এই তিনটি গোল করে ব্রাজিলিয়ানরা। দলের পক্ষে জোড়া গোল করেন ভিটর রোকি এবং একটি গোল করেন আন্দ্রে সান্তোস।

ম্যাচের ৬৮ মিনিটে ভিটর রোকির গোলে এগিয়ে যায় ব্রাজিল। এরপর ৭৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেণ আন্দ্রে সান্তোস। ৫ মিনিট পর ৮১ মিনিটে নিজের জোড়া গোল আর দলের তৃতীয় গোলটি করেন রোকি।

এ জয়ে তিন পয়েন্ট নিয়ে এগিয়ে গেল ১১ বারের চ্যাম্পিয়নরা। ব্রাজিলের পরের খেলা ২৪ জানুয়ারি আর্জেন্টিনার বিপক্ষে। উল্লেখ্য, প্রতি দুই বছর অন্তর অন্তর আয়োজন হয় ‘অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপ’।

টুর্নামেন্টটি সবশেষ ২০১৯ সালে অনুষ্ঠিত হয়। ২০২১ সালে ভেনিজুয়েলায় বসার কথা ছিল এর ৩০তম আসর। কিন্তু মহামারি করোনার কারণে তা স্থগিত হয়। কলম্বিয়ায় বসেছে এবারের আসর।

দুই গ্রুপে পাঁচটি করে মোট দশটি দল অংশ নিচ্ছে। ‘এ’ গ্রুপে রয়েছে কলম্বিয়া, আর্জেন্টিনা, ব্রাজিল, প্যারাগুয়ে ও পেরু। ‘বি’ গ্রুপে রয়েছে ইকুয়েডর, উরুগুয়ে, ভেনিজুয়েলা, চিলি ও বলিভিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *