Breaking News

শুধু বিপিএলেই নয়, এবার ঘরোয়া ক্রিকেটেও থাকবে ‘ডিআরএস’

এবার প্লে-অফের আগ পর্যন্ত প্রায় পুরো বিপিএলে ছিল না ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস)। তা নিয়ে কতই না তুলকালাম। ডিআরএসের বদলে এডিআরস প্রবর্তন এবং লেগস্টাম্পের বাইরে পিচ করা ডেলিভারিতে

লেগবিফোর উইকেট হওয়ার নিয়ম প্রবর্তন করায় মাঠে বেশ কয়েকটি অপ্রীতিকর ঘটনা ঘটেছে। আগামীবার বিপিএলে কি শুরু থেকেই ডিআরএস থাকবে? এ সংশয়, সন্দেহ কিন্তু থেকেই গেছে। আছেও।

তবে আজ (সোমবার) দুপুর হওয়ার আগে মিললো সুখবর। এখন থেকে আন্তর্জাতিক সিরিজের পাশাপাশি ঘরোয়া ক্রিকেটের যে ম্যাচ ও আসর টিভিতে সরাসরি সম্প্রচার হবে, তাতে ডিআরএস সিস্টেম থাকবে।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন সোমবার এ তথ্য দিয়েছেন। বিসিবির নতুন এই সিদ্ধান্ত নিয়ে তিনি বলেন, ‘যারা ডিআরএস সিস্টেম চালান, তাদের সঙ্গে একটা দীর্ঘমেয়াদে চুক্তি করব আমরা।

যাতে এখন থেকে আমাদের ঘরের মাঠে যে সব আসরের খেলা টিভিতে দেখানো হবে, সেখানেও ডিআরএস থাকে। বিসিবি সিইও যোগ করেন, ‘ডিআরএস নিয়ে তো অনেক কথা হয়েছে। অনেক বিষয় এসেছে।

ডিআরএসটা হচ্ছে আমাদের প্রোডাকশনের একটা অংশ। আগে যখন ডিআরএস ছিল না, তখন কিন্তু আইসিসি ইভেন্টও হয়েছে। কিন্তু এই প্রযুক্তি আসার পর আইসিসি ডিআরএসটাকে সব আইসিসি ইভেন্টের জন্য বাধ্যতামূলক করে দিয়েছে।

ঘরোয়া প্রতিযোগিতায় আমাদের চেষ্টা ছিল ডিআরএসটাকে আনার। আমরা চেষ্টা করেছিলাম ডিআরএসটাকে আমাদের প্রোডাকশন টিমের হাতে দিয়েছিলাম। এই জিনিসটা থেকে আমরা বেরিয়ে এসেছি।

‘আমরা লং টার্মে (দীর্ঘমেয়াদে) যাচ্ছি। সরাসরি যারা ডিআরএস সার্ভিসটা দিয়ে থাকে, তাদের সঙ্গে লং টার্ম চুক্তি করেছি, ২০২৭ পর্যন্ত। বাংলাদেশে যে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট হবে, সেখানে এখন থেকে সবসময় ডিআরএস থাকবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *