Breaking News

রোনালদোর গোলে আরব ক্লাব চ্যাম্পিয়নশিপের ফাইনালে ‘আল-নাসর’

বড় রকমের প্রত্যাশা নিয়ে সৌদি ক্লাব আল-নাসর দলে টেনেছিল সময়ের অন্যতম সেরা খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদোকে। এরপর সেখানে একে একে যুক্ত হয়েছেন অ্যালেক্স টেলেস, সেকো ফোফানা, মার্সেলো ব্রোজোভিচ আর সাদিও মানের মত

তারকারা। দল হিসেবে আল-নাসর যে শিরোপার জন্য মুখিয়ে আছে, সেটাই যেন প্রমাণ করতে চাইছে ক্লাব কর্তৃপক্ষ। আর সেই ছাপ দেখা গেল মাঠের খেলাতেও। ছন্নছাড়া আল-নাসরে নিজের ঝলক দেখিয়েও শিরোপা পাননি রোনালদো।

তবে গোছানো দল পেয়ে যেন বদলে গেলেন তিনি। টানা চার ম্যাচে করলেন চার গোল। আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপের সেমিফাইনালে আল-শোরতার বিপক্ষে তার গোলে ভর করেই আল-নাসর গেল টুর্নামেন্টের ফাইনালে।

ফলাফল ১-০ দেখে বোঝার উপায় নেই আল-নাসরের কতটা দাপুটে ফুটবল খেলেছে মাঠে। গতকালই প্রথম রোনালদো-মানে জুটিকে দেখা গিয়েছে। দুই তারকার ক্ষুরধার ফুটবল যেন নতুন এক বার্তাই দিলো সৌদির বাকি ক্লাবগুলোকে।

ইরাকি ক্লাব আল শোরতাও খেই হারালো ওই দুজনের কাছেই। যদিও কখনো নিজেদের ভুলে আবার কখনো গোলরক্ষকের দক্ষতায় হতাশ হয়েছে আল-নাসর। প্রথমার্ধের শুরু থেকেই ইরাকি ক্লাবটির উপর চড়াও হয়ে উঠেছিল আল-নাসর।

২২ মিনিটের উইঙ্গার তালিসকার দারুণ এক শট ফিরিয়ে দেন শোরতার গোলরক্ষক বাসিল ফাদহিল। তবে বেশিক্ষণ ঠেকিয়ে রাখা যায়নি হলুদ জার্সিধারীদের। ব্রজোভিচের থ্রো বল থেকে দারুণ ফিনিশিংয়ে দলের হয়ে লক্ষ্যভেদ করেন পর্তুগিজ তারকা

রোনালদো। কিন্তু অফসাইডের কারণে গোল বাতিল হলে থামাতে হয় উৎসব। একটু পর আবার এগিয়ে যেতে পারত আল নাসর। তবে এবার ডি-বক্সের বাইরে থেকে অ্যালেক্স টেলেসের নেওয়া বুলেটগতির শট ফিরে আসে পোস্টে লেগে।

দূর্ভাগ্য আর হতাশা নিয়েই তাই গোলশূন্য অবস্থায় টানেলে ফিরেছিল দুই দল। বিরতির পর থেকেই শুরু হয় মানে-রোনালদো জুটির নৈপুণ্য। বামপ্রান্ত ধরে বারবার এগিয়ে যাচ্ছিল আল-নাসর। কিন্তু ভাগ্যের কারণে গোলটাই ধরা দিচ্ছিল না তাদের।

অবশেষে ৭৫ মিনিটে ভাঙে ডেডলক। ডিবক্সের ভেতর সেনেগাল তারকা মানেকে ফাউল করা হলে পেনাল্টি পায় আল-নাসর। স্পটকিক থেকে আর ভুল করেননি রোনালদো। ঠান্ডা মাথার ফিনিশে দলকে লিড এনে দেন তিনি।

ম্যাচের বাকি সময় চেষ্টা করেও ব্যবধান বাড়ানো হয়নি তাদের। বিপরীতে লং বল খেলে বারকয়েক আক্রমণেও সফল হয়নি আল-শোরতা। শেষ পর্যন্ত তাই ১-০ গোলের জয় নিয়েই ফাইনালে পা রাখলো আল-নাসর।

দিনের আরেক সেমিফাইনালে আল-হিলাল ৩-১ গোলে হারিয়েছে স্বদেশি ক্লাব আল-শাবাবকে। ফাইনালে আল-হিলাল প্রতিপক্ষ হিসেবে পাবে রোনালদোর আল-নাসরকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *