Breaking News

সৌদের অভিষেক টেস্ট সেঞ্চুরিতে নিউজিল্যান্ডকে পাল্টা জবাব দিচ্ছে পাকিস্তান

করাচিতে প্রথম টেস্টে দুই দলই দুর্দান্ত ব্যাটিং করেছে। পাকিস্তানের রান পাহাড় ঠেলে কেন উইলিয়ামসনের ডাবল সেঞ্চুরিতে প্রথম ইনিংসে লিড নিয়েছিল নিউজিল্যান্ড। করাচিতে দ্বিতীয় টেস্টে লিড নিতে না

পারলেও ব্ল্যাক ক্যাপসদের বড় রানের ভালো জবাব দিয়েছে পাকিস্তান। নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে করা ৪৪৯ রানের জবাবে পাকিস্তান তুলেছে ৯ উইকেটে ৪০৭ রান। দলকে বড় রান তুলতে অবদান রেখেছেন পাকিস্তানের

মিডল অর্ডার ব্যাটার সৌদ শাকিল। তিনি অভিষেক টেস্ট সেঞ্চুরি করে ১২৪ রানে অপরাজিত থেকে তৃতীয় দিন শেষ করেছেন। সৌদ ওই রান করতে মুখোমুখি হয়েছেন ৩৩৬ বলের। গত ডিসেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক হয়েছে সৌদের।

নিজের পঞ্চম ম্যাচে সেঞ্চুরির দেখা পেলেন তিনি। এর আগে কিউই বোলারদের সামলে ওপেনার ইমাম উল ৮৩ রানের ইনিংস খেলেন। সরফরাজ আহমেদের সঙ্গে ১৫০ রানের জুটি গড়েন।

দলে ফেরা সরফরাজ খেলেন ৭৮ রানের ইনিংস। প্রথম টেস্টেও ভালো রান পেয়েছিলেন এই অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটার। এছাড়া আগা সালমান ৪১ রানের ইনিংস খেলেন। টপ অর্ডারের শান মাসুদ (২০) ও চারে নামা অধিনায়ক বাবর (২৪) সেট হয়ে ফিরে যান।

এর আগে নিউজিল্যান্ডের হয়ে ওপেনার ডেভন কনওয়ে ১২২ রানের ইনিংস খেলেন। তার সঙ্গে ১৩৪ রানের জুটি দিয়ে ওপেনার টম ল্যাথাম ৭১ রান করে ফিরে যান। উইলিয়ামসন করেন ৩৬ রান।

উইকেটরক্ষক টম ব্লান্ডেল ৫১ করে ফিরে যান। এছাড়া ম্যাট হেনরি ৬৮ ও এজাজ প্যাটেল ৩৬ রান করেন। কিউই বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি উইকেট শিকার করেছেন এজাজ প্যাটেল।

দুটি উইকেট নেন ইশ শোদি। অন্যদের মধ্যে টিম সাউদি, ম্যাট হেনরি ও মিশেল একটি করে উইকেট নেন। প্রথম ইনিংসে পাকিস্তানের আবরার আহমেদ চারটি এবং আগা সালমান ও নাসিম শাহ তিনটি করে উইকেট নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *