Breaking News

মেসিকে যারা স্বীকৃতি দেয় না, তারা ফুটবলই বোঝে না: আর্জেন্টিনার ডিফেন্ডার ‘ক্রিশ্চিয়ান রোমেরো’

ক্লাব পর্যায়ে সম্ভাব্য সব শিরোপাই জিতেছিলেন লিওনেল মেসি। শুধু বাকি ছিল বিশ্বকাপ। ২০২২ আসরে কাতারে সেই স্বপ্নও পূরণ হয়েছে তার। সঙ্গত কারণে তাকেই সর্বকালের সেরা ফুটবলার বলছেন আর্জেন্টিনার ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরো।

ফুটবল বিষয়ক জনপ্রিয় সংবাদমাধ্যম গোল ডটকমের এক প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে। এতে বলা হয়, বিশ্বকাপ জিতে ফুটবলে জাতীয় দল এবং ক্লাবের হয়ে সব শিরোপাই জিতেছেন মেসি।

ট্রফি জয়ের দিক দিয়ে সম্ভবত কিংবদন্তি পেলে ও ম্যারাডোনাকেও ছাড়িয়ে গেছেন তিনি। এই খেলার সব রেকর্ডও একরকম নিজের দখলে করে নিয়েছেন ৩৫ বছর বয়সী খেলোয়াড়। তাই তাকে সেরা ফুটবলার বলছেন রোমেরো।

তিনি এও দাবি করেছেন, যারা তা স্বীকার করেন না; তারা ফুটবল বোঝেন না। বিশ্বকাপে মেসির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে খেলেছেন রোমেরো। আর্জেন্টিনার হয়ে খেলায় দীর্ঘদিন ধরে ফুটবল জাদুকরকে কাছ থেকে দেখছেন তিনি।

যত দেখছেন, ততই মুগ্ধ হচ্ছেন আলবিসেলেস্তে রক্ষণসেনা। দ্য টাইমসকে রোমেরো বলেন, মেসিই সর্বকালের সেরা। এ নিয়ে কোনো প্রশ্ন নেই। যারা ফুটবল বোঝেন, অন্তত তারা তা-ই বলবেন।

শুধু সেটাই নয়, মানুষ হিসেবেও শ্রেষ্ঠ উনি। তিনি বলেন, মেসির সঙ্গে আমাদের মুহূর্তগুলো দারুণ কাটে। জাতীয় দলে আমার প্রথম দিনের কথা খুব বেশি মনে পড়ে।

তার আচরণ ছিল মুগ্ধতা ছড়ানো। ভীষণ নম্র ব্যবহার করেন তিনি। এসব তাকে আরও বড় করে তোলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *