Breaking News

পাঞ্জাবের কাছে হেরে আইপিএল থেকে সবার আগে বিদায় নিলো ‘দিল্লি’

সব সম্ভাবনা শেষ হয়ে গেলো দিল্লি ক্যাপিটালসের। নিজেদের শেষ সম্ভাবনাটুকু টিকিয়ে রাখতে শনিবার রাতে পাঞ্জাব কিংসের মুখোমুখি হয়েছিলো ডেভিড ওয়ার্নারের দিল্লি ক্যাপিটালস। কিন্তু এই ম্যাচে শিখর ধাওয়ানের দলের কাছে ৩১ রানের ব্যবধানে

পরাজিত হয়ে সবার আগে আইপিএল থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে দিল্লির। দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে টস জিতে পাঞ্জাবকে ব্যাট করতে পাঠায় ক্যাপিটালস। ব্যাট করতে নেমে প্রাবশিরাম সিংয়ের অসাধারণ

সেঞ্চুরির ওপর ভর করে ৭ উইকেট হারিয়ে ১৬৭ রান সংগ্রহ করে পাঞ্জাব। ৬৫ বলে ১০ বাউন্ডারি এবং ৬ ছক্কায় ১০৩ রান করেন প্রাবশিরাম। জবাব দিতে নেমে ৮ উইকেটে ১৩৬ রানে থেমে যায় দিল্লি।

এ নিয়ে মোট ১২ ম্যাচ খেলে ফেলেছে দিল্লি। এই ১২ ম্যাচে তাদের অর্জন ৮ পয়েন্ট। বাকি থাকা ২ ম্যাচ জিতলেও তারা সেরা চার দলের একটি হতে পারবে না। সুতরাং, দিল্লির বিদায় নিশ্চিত। অন্যদিকে দিল্লিকে হারিয়ে নিজেদের সম্ভাবনা

ভালোভাবে টিকিয়ে রেখেছে পাঞ্জাব। ১২ ম্যাচ শেষে তাদের পয়েন্ট এখন ১২। রয়েছে, ৬ষ্ঠ অবস্থানে। বাকি দুই ম্যাচ জিতলে একটা সম্ভাবনা তৈরি হলেও হতে পারে। জয়ের জন্য ১৬৮ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে

উদ্বোধনী জুটিতে ভালোই ব্যাট করছিলো দিল্লি ক্যাপিটালস। অধিনায়ক ডেভিড ওয়ার্নার এবং ইংলিশ ব্যাটার ফিল সল্ট মিলে ৬.২ ওভারে গড়ে তোলেন ৬৯ রানের জুটি। তখন মনে হচ্ছিলো দিল্লি বুঝি এই ম্যাচ জিতে যাবে।

কিন্তু ১৭ বলে ২১ রান করে ফিল সল্ট আউট হওয়ার পরই দিল্লির ছন্দপতন ঘটে। একপাশে ওয়ার্নার ২৭ বলে ৫৪ রান করে আউট হন। অন্যপাশে আর কেউ দাঁড়াতেই পারেনি। আমান হাকিম খান এবং প্রাভিন দুবে করেন ১৬ রান করে।

কুলদিপ যাদব ১০ রান অপরাজিত থাকেন। পাঞ্জাব কিংসের হয়ে ৪ ওভারে ৩০ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন হারপ্রিত ব্রার। ২টি করে উইকেট নেন রাহুল চাহার এবং নাথান এলিস। তবে রাহুল চাহার ছিলেন সবচেয়ে কৃপণ।

তিনি ৪ ওভারে দেন কেবল ১৬ রান। এর আগে টস জিতে ব্যাট করতে নেমে একাই ব্যাটিং করলেন প্রাবশিরাম সিং। ৬৫ বলের ঝড়ে দুর্দান্ত এক সেঞ্চুরি করে ফেলেন তিনি। ১০টি বাউন্ডারির সঙ্গে ছিল ৬টি ছক্কার মার।

তথা তার ১০৩ রানের মধ্যে ৭৬ রানই ছিল চার-ছক্কা থেকে। প্রাবশিরাম সিং ছাড়া আর কেউ দাঁড়াতেই পারেনি তেমন। দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান করেন স্যাম কারান। ১১ রানে অপরাজিত থাকনে সিকান্দার রাজা।

বাকিরা ২ অংকের ঘরও স্পর্শ করতে পারেনি। শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৬৭ রান সংগ্রহ করে পাঞ্জাব কিংস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *