Breaking News

মাহমুদুল্লাহর নেতৃত্বে টি-টোয়েন্টি খেলতে ওয়েস্ট ইন্ডিজে যাচ্ছে দল: এক নজরে স্কোয়াড

মাহমুদুল্লাহর নেতৃত্বে টি-টোয়েন্টি খেলতে আগামী কাল ওয়েস্ট ইন্ডিজে যাচ্ছে বাংলাদেশ টি-টোয়েন্টি দল। এর আগে ওমান-দুবাইয়ে সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের ব্যর্থতার ক্ষত এখনো শুকায়নি।

দলের এই ব্যর্থতার পর অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ নেতৃত্ব হারাচ্ছেন এমনটাই জোর গুঞ্জন ছিল।  কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাকে দিয়েছে আরেকটি সুযোগ।

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব তার কাঁধেই। সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৪শে জুন আর তা শেষ হলেই ২রা জুলাই থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের মিশন।

এরই মধ্যে অধিনায়ক মাহমুদুল্লাহ নিরবেই সেরে নিয়েছেন তার প্রস্তুতি। প্রায় প্রতিদিনই মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ইনডোরে ব্যাটিং করে কাটিয়েছেন লম্বা সময়।

কাল মাহমুদুল্লাহর সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফুদ্দিন, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান ও মুমিন শাহরিয়ার। বিসিবি এক ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে তাদের ফ্লাইট ২৪শে জুন সকাল ৮টায়।

একই দিনে দেশ ছাড়ছেন ওয়ানডে দলের সদস্য তাসকিন আহমেদও। তবে টাইগার পেসারের ফ্লাইট সন্ধ্যা সাড়ে ৭ টায়। ২রা জুলাই ডমিনিকায় বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় শুরু হবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ ।

দ্বিতীয় ম্যাচটি একই সময় ও একই ভেন্যুতে হবে ৩রা জুলাই। সিরিজের শেষ ম্যাচটি হবে হায়নাতে ৭ই জুলাই। জানা গেছে তাসকিন আহমেদ শুধু ওয়ানডে থাকলেও তাকে একটু আগেই পাঠানো হচ্ছে টি-টোয়েন্টির কথা ভেবেই।

বিসিবির একটি সূত্র জানায় যে টি-টোয়েন্টি দলের পেসার শহিদুল ইসলাম ইনজুরির শিকার। কিন্তু বিকল্প হিসেবে দলে কাউকেই ডাকা হয়নি।

হাসান মাহমুদকে নেয়ার কথা থাকলেও তাসকিনের কথা ভেবেই তাকে নেয়া হয়নি। যদি তাসকিন ফিট থাকেন তাহলে টি-টোয়েন্টি দলে তাকে যুক্ত করা হতে পারে।

টি-টোয়েন্টি স্কোয়াড: মাহমুদুল্লাহ (অধিনায়ক), লিটন কুমার দাস, মুনিম শাহরিয়ার, সাকিব আল হাসান, আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদি হাসান, ইয়াসির আলী চৌধুরী, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, নুরুল হাসান সোহান, মোহাম্মদ সাইফুদ্দিন ও এনামুল হক বিজয়।

ইয়াসির আলী চৌধুরীর ইনজুরির কারনে তাকে দেশে ফিরে আসতে হয়েছে তার জায়গায় রিপ্লেসমেন্ট হিসাবে অন্য কাউকে চিন্তা করবে এমনটায় যানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *