Breaking News

মাত্র ১ রানের জন্য অস্ট্রেলিয়াকে ছুঁতে পারলো না ভারত

আরও বড় ব্যবধানে পিছিয়ে পড়ার শঙ্কা ছিল। রবিচন্দ্রন অশ্বিন আর অক্ষর প্যাটেল মান বাঁচালেন ভারতের। তাদের শতরানের জুটিতে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার একদম কাছে চলে গেলো ভারত।

যদিও মাত্র ১ রানের জন্য পারেনি ছুঁতে। দিল্লি টেস্টে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ২৬৩ রানের জবাবে ৮৩.৩ ওভার খেলে ২৬২ রানে অলআউট হয়েছে ভারত। ১৩৯ রানেই ৭ উইকেট হারিয়েছিল স্বাগতিকরা।

সেখান থেকে অষ্টম উইকেটে অশ্বিন আর অক্ষর গড়েন ১১৪ রানের জুটি। ৩৭ রান করা অশ্বিনকে ফিরিয়ে জুটিটি ভাঙেন অসি অধিনায়ক প্যাট কামিন্স। পরের ওভারে অক্ষরকে তুলে নেন টোড মার্ফি।

১১৫ বলে গড়া লোয়ারঅর্ডার এই ব্যাটারের ৭৪ রানের ইনিংসে ৯টি বাউন্ডারির সঙ্গে ছিল ৩টি ছক্কার মার। এর আগে বিনা উইকেটে ২১ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেছিল ভারত।

সেখান থেকে ৬৬ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা।। লোকেশ রাহুল ১৭, শততম টেস্ট খেলতে নামা চেতেশ্বর পূজারা ০,  শ্রেয়াস আইয়ার ৪ আর রোহিত শর্মা করেন ৩২ রান।

সেখান থেকে হাল ধরেন বিরাট কোহলি আর রবীন্দ্র জাদেজা। ৫৯ রানের জুটি গড়েন তারা। জাদেজা আউট হন ২৬ করে, কোহলির ব্যাট থেকে আসে ৪৪।

এরপর শ্রীকর ভরতও ৬ রানে ফিরে গেলে ভীষণ বিপদে পড়ে ভারত। তারপর শতরানের জুটিতে দলকে লড়াইয়ে ফেরান অশ্বিন আর অক্ষর। অস্ট্রেলিয়ার অফস্পিনার নাথান লিয়ন ৬৭ রান খরচায় একাই নেন ৫ উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *