Breaking News

ভারত সেমিফাইনালেও যেতে পারবে না: ভারতের বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক

টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত শর্মাদের থেকে বেশি কিছু আশা করছেন না কপিল দেব। ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়কের মতে, এবারের বিশ্বকাপে রোহিতদের ভালো ফল করার সম্ভাবনা কম।

তিনি জানিয়েছেন, বিশ্বকাপ জেতা তো দূর, বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের ওঠার সম্ভাবনা মাত্র ৩০ শতাংশ। বিশ্বকাপের আগে সংবাদমাধ্যমে এ কথা বলেন কপিল।

তার কথায়, ‘টি-টোয়েন্টিতে আগে থেকে ভবিষ্যদ্বাণী করা খুব কঠিন। কিন্তু আমার মনে হচ্ছে ভারতের বিশ্বকাপ জেতার সম্ভাবনা খুব কম। এখন প্রশ্ন, ভারত কি সেমিফাইনালে উঠতে পারবে?

আমার উত্তর, ভারতের সেমিফাইনালে ওঠার সম্ভাবনা ৩০ শতাংশ। সেই কারণেই আমার চিন্তা হচ্ছে।’কিন্তু কেন এরকম বলছেন কপিল? তার চিন্তার কারণ ভারতের বোলিং আক্রমণ।

কপিল বলেছেন, ‘বিশ্বকাপের আগে যশপ্রীত বুমরা ছিটকে গেছে। দীপক চাহারও নেই। শামি অনেক দিন পরে খেলতে নামছে। প্রস্তুতি ম্যাচেও ভারতের বোলিং খুব একটা ভালো লাগেনি।

এই বোলিং নিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ওঠা কঠিন। বোলিং আক্রমণের সমালোচনা করলেও অলরাউন্ডার হার্দিক পাণ্ড্যর প্রশংসা করেছেন কপিল। তার মতে, হার্দিক থাকায় ভারতীয় দলের ভারসাম্য রয়েছে।

নইলে আরো সমস্যা হত। কপিল বলেছেন, ‘হার্দিক অলরাউন্ডার হিসাবে খুব ভালো। ও থাকায় রোহিত একজন অতিরিক্ত বোলার পাচ্ছে। ব্যাট-বল-ফিল্ডিং, তিন ক্ষেত্রেই গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে হার্দিক।

বিশ্বকাপে ভারতের ফল অনেকটাই হার্দিকের উপর নির্ভর করবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *