Breaking News

ব্রাজিলিয়ান তারকা ‘রিচার্লিসন’ পুসকাস অ্যাওয়ার্ডের সংক্ষিপ্ত তালিকায়

২০২২ সালের পুসকাস অ্যাওয়ার্ডের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়েছে। এই তালিকায় এমবাপ্পে, রিচার্লিসন, বালোতেল্লিসহ রয়েছে ১১ জনের নাম। ফিফা’স দ্য বেস্ট অ্যাওয়ার্ড সিরিজের অংশ পুসকাস অ্যাওয়ার্ড বছরের শ্রেষ্ঠ গোলের স্বীকৃতি দেয়। গোল ডটকমের খবর।

কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বে সার্বিয়ার বিরুদ্ধে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচার্লিসনের করা ওভারহেড কিকটি স্বাভাবিকভাবেই ফেভারিট। আর তিনি যদি পুরস্কারটি জিতেই যান, তবে টানা তৃতীয় বছরের মতো পুরস্কারটি জয় করবে টটেনহ্যামের কোনো খেলোয়াড়।

তুরস্কের ক্লাব আদানা দেমিরস্পোরের হয়ে গোজতেপের বিপক্ষে ইতালিয়ান তারকা স্ট্রাইকার মারিও বালোতেল্লির ডিফেন্ডারদের বিরুদ্ধে বেশ কয়েকটি স্টেপওভারের পর করা র‍্যাবোনা গোলটি রয়েছে এই তালিকায়।

বার্সেলোনার বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে ৩-১ গোলে জয়ের দিনে লিঁওর আমান্দিন হেনরির করা দূরপাল্লার শটে করা গোলটি আছে পুসকাস অ্যাওয়ার্ডের সংক্ষিপ্ত তালিকায়। আতালান্তার বিরুদ্ধে করা এসি মিলান রাইট ব্যাক

থিও হার্নান্দেজের সলো গোলটিও জিততে পারে এই পুরস্কার। নিজেদের পেনাল্টি বক্সের কাছে বল পেয়ে সলো রানের সমাপ্তি টানেন ঠান্ডা মাথার ফিনিশিংয়ে। এই তালিকায় আরও আছে ইরাকের বিরুদ্ধে

অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-২৩’র হয়ে আলোও কুয়োলের করা দুর্দান্ত স্করপিয়ন কিকে করা গোল। সেই সাথে, কাতার বিশ্বকাপ ফাইনালের ৮১ মিনিটে আর্জেন্টিনার বিরুদ্ধে ম্যাচে ফ্রান্সকে সমতায় নিয়ে আসা

কিলিয়ান এমবাপ্পের ভলিতে করা গোলটিও আছে এই তালিকায়। রোসারিও সেন্ট্রালের বিরুদ্ধে সেন্ট্রালের কর্ডোবার হয়ে ফ্রান্সিসকো গনজালেস মেতিল্লির করা ভলির সাথে এই তালিকায় আছে শারীরিক প্রতিবন্ধী ফুটবলের একটি অনন্য সাধারণ গোলও।

ক্র্যাচে ভর করে মারসিন ওলেস্কের করা অবিশ্বাস্য অ্যাক্রোবেটিক গোলটিও জিতে যেতে পারে এই পুরস্কার। বার্সেলোনা নারী দলের বিপক্ষে গোল করতেই যেন বিশেষ দক্ষতা দরকার!

আর ভিয়ারিয়ালের সালমা পারালুয়েলো করলেন টিক তেমনটাই। টপ কর্নারে বাঁক খাওয়ানো শটে করা গোলটিও রয়েছে এই তালিকায়। মার্সেইর হয়ে পাওকের বিরুদ্ধে করা দূরপাল্লার বুলেট

গতির শটও আছে ফেভারিটের তালিকায়। নারী ফুটবলে সুইডেনের বিপক্ষে ইংল্যস্নডের ফুটবলার অ্যালেসিয়া রুশোর দুর্দান্ত ব্যাকহিলের গোলটিও আছে পুসকাস অ্যাওয়ার্ডের তালিকায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *